shono
Advertisement

শূন্য পদ পূরণ, ফের রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

২০২১ সাল পর্যন্ত তিনিই ছিলেন AG পদে।
Posted: 07:45 PM Dec 16, 2023Updated: 08:00 PM Dec 16, 2023

নব্য়েন্দু হাজরা ও গোবিন্দ রায়: রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল (AG) হলেন আইনজীবী কিশোর দত্ত। তৃণমূল (TMC) সরকারের আমলে দ্বিতীয়বারের জন্যে এই পদে এলেন তিনি।  এর আগে দীর্ঘ সময়ে রাজ্যের এজি হিসেবে নানা মামলায় সওয়াল করেছেন কিশোর দত্ত। কিন্তু ২০২১ সালে তিনি ব্যক্তিগত কারণে পদত্যাগ করেন। তার পর আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়কে অ্যাডভোকেট জেনারেল পদ নিয়োগ করে রাজ্য সরকার। দিন কয়েক আগে তিনিও ইস্তফা দেওয়ায় সেই পদ ফাঁকা ছিল। পূর্বতন AG-কেই ফের নিয়োগ করা হল সেই পদে। 

Advertisement

শনিবার রাজ্যের আইন দপ্তরের তরফে জানানো  হয়, ফের কিশোর দত্তকেই অ্যাডভোকেট জেনারেল পদে নিয়োগ করা হল।  সম্প্রতি পাবলিক প্রসিকিউটার (PP)  হিসাবে দেবাশিস রায়কে বহাল করা হয়। তিনিও দ্বিতীয়বারের জন্যে সরকারি আইনজীবী পদে নিযুক্ত হন। 

[আরও পড়ুন: ‘রাঙাবউ’ শেষ হতেই জোড়া সুখবর দিলেন শ্রুতি, এতদিনে স্বপ্নপূরণ হল নায়িকার]

এর পর থেকেই জল্পনা তুঙ্গে উঠেছিল, তবে কি পূর্বতন এজি কিশোর দত্তকেও ফেরানো হবে? সেই জল্পনাই সত্যি হল শনিবার। রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose) এই পদে নিয়োগ করলেন কিশোর দত্তকে।  এই পদ শূন্য থাকায় রাজ্যের তরফে একাধিক মামলার বিচার প্রক্রিয়া বিলম্বিত হচ্ছিল। দ্রুত এই শূন্য পদ পূরণের প্রয়োজন ছিল। অভিজ্ঞ আইনজীবীকেই ফের সেই পদে ফেরানো হল। এবার থেকে রাজ্যের সরকারি আইনজীবী হিসেবে কিশোর দত্তই সমস্ত মামলায় সওয়াল করবেন।

[আরও পড়ুন: এবার বড়দিনে স্বাদ বদলান! কেকের সঙ্গে প্লেটে উঠুক চিংড়ির পাটিসাপটা, রইল রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement