shono
Advertisement

অসামান্য দক্ষতার পুরস্কার, ‘মুখ্যমন্ত্রীর পুলিশ মেডেল’পাচ্ছেন নগরপাল Soumen Mitra

'পুলিশ মেডেল ফর কম্মেনডেবল সার্ভিস’ পাচ্ছেন সাত আইপিএস।
Posted: 09:47 PM Aug 10, 2021Updated: 09:51 PM Aug 10, 2021

অর্ণব আইচ: অসামান্য দক্ষতার জন্য ‘মুখ্যমন্ত্রীর পুলিশ মেডেল’ (Chief Minister Police Medal )পাচ্ছেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র (Soumen Mitra)। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এই বছর মুখ্যমন্ত্রীর ‘পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’ পাচ্ছেন তিন পুলিশকর্তা। তাঁরা হলেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র, এডিজি (কারা) পীযূশ পান্ডে ও আইজি (উত্তরবঙ্গ) ডি পি সিং। উল্লেখ্য, প্রতি বছরই কর্মদক্ষতার জন্য পুলিশ কর্তাদের সম্মান জানায় রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর। তাঁরা সরাসরি মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পান। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

Advertisement

তবে শুধুমাত্র তিন পুলিশ কর্তাই নন, স্বরাষ্ট্রদপ্তরের তরফ থেকে ‘পুলিশ মেডেল ফর কম্মেনডেবল সার্ভিস’ পাচ্ছেন সাত আইপিএস। তাঁরা হলেন আইজি (সিআইডি) আনন্দ কুমার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার সৈয়দ ওয়াকার রাজা, কোচবিহার জেলার পুলিশ সুপার সুমিত কুমার, সুন্দরবন জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার অমরনাথ কে, পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার দীনেশ কুমার ও কলকাতা পুলিশের ডিসি (এসটিএফ) অপরাজিতা রাই। রেড রোডে স্বাধীনতা দিবসের প্যারেড অনুষ্ঠানে তাঁদের এই পদক প্রদান করা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: একাধিক দাবিতে জারি বিক্ষোভ, Corona আবহে ৮০০ হবু ডাক্তারের সঙ্গে বৈঠকে নারাজ RG Kar]

এ প্রসঙ্গে বলে রাখা ভাল, রাজ্য দুটি ক্যাটাগরিতে এই পুরস্কার দিয়ে থাকে। দৃষ্টান্তমূলক কাজ এবং প্রশংসাযোগ্য কাজ। প্রথম বিভাগে পুরস্কৃত হচ্ছেন সৌমেন মিত্র-সহ তিন পুলিশ আধিকারিক। বাকি সাতজন পুরস্কৃত হচ্ছে দ্বিতীয় বিভাগে। এবার নগরপাল সৌমেন মিত্রের পুরস্কার পাওয়াকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। ওয়াকিবহাল মহলের মতে, ২০১৬ এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সময় গুরু দায়িত্ব সামলেছিলেন তিনি। অসামান্য দক্ষতার সঙ্গে কলকাতার ভোট মিটিয়েছিলেন। এবার সেই দক্ষতাকেই সম্মান জানাচ্ছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: আদালতগুলিতে কেন বছরের পর বছর ঝুলে মামলা? রাজ্যের হলফনামা চাইল কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement