shono
Advertisement
Simi Garewal

'তোমার মৃত্যু মেনে নেওয়া ভীষণ কঠিন', 'বন্ধু' রতনের প্রয়াণে সমাজমাধ্যমে হাহাকার সিমির

জনসমক্ষে বহুবার রতনের প্রশংসা করতে দেখা গিয়েছে সিমিকে।
Published By: Kishore GhoshPosted: 11:16 AM Oct 10, 2024Updated: 01:16 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার, মহাষষ্ঠীর রাতে ৮৬ বছর বয়সে প্রয়াত হয়েছেন শিল্পপতি রতন টাটা। উৎসবের মাঝে রতন হারিয়ে বিষাদগ্রস্ত ভারত। পুরনো 'বন্ধু'র চলে যাওয়ায় মন খারাপ সত্যজিতের নায়িকা সিমি গারেওয়ালেরও। রতনের প্রয়াণসংবাদ জানার পরে বলি অভিনেত্রীর এক্স হ্যান্ডেলের শোকবার্তায় কার্যত 'হাহাকার' সুর দেখা গেল। কী লিখেছেন তিনি?

Advertisement

ভারতের মহীরুহ শিল্পপতির ব্যক্তিগত জীবন নিয়ে এক সময় কম চর্চা হয়নি। কেন তিনি আজীবন অবিবাহিত ছিলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে বার বার। রতন টাটাও তাঁর প্রেমজীবনের কথা প্রকাশ্যে এনেছিলেন নিজেই। জানিয়েছিলেন, তাঁর মনের দরজায় প্রেম কড়া নেড়েছিল চার বার। যদিও বিভিন্ন কারণে তা শেষ পর্যন্ত পূণর্তা পায়নি। এর পর আর বিয়ের কথা ভাবেননি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, "যদি আপনি জিজ্ঞাসা করেন যে আমি কখনও প্রেমে পড়েছি কি না, তবে আমি আপনাকে বলব যে বিয়ে করার বিষয়ে আমি চার বার গুরুত্ব সহকারে ভেবেছিলাম। প্রতি বারই কোনও না কোনও কারণে পিছু হটেছিলাম।" কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে অনুযায়ী, এক সময় বলি অভিনেত্রী সিমি গারেওয়ালের কাছাকাছি এসেছিলেন শিল্পপতি রতন টাটা।এই ঘটনার সত্যতা কতখানি?

উল্লেখ্য, সেকালে জনসমক্ষে রতনকে নিয়ে প্রশংসা করতে দেখা গিয়েছে সিমিকে। রতন ব্যক্তিগত জীবনে ঠিক কেম, তা-ও জানাতেন সিমি। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, বিদেশে থাকার সময় রতনকে যেমন চিন্তামুক্ত দেখায়, দেশে ফিরলে সে রকম থাকেন না তিনি। সিমি বলেছিলেন, "আমি আর রতন একসঙ্গে অনেকটা পথ হেঁটেছি। পুরুষ মানুষ হিসাবে ও নিখুঁত। ওর বোধও দুর্দান্ত। এত ভদ্র মানুষ খুব কম দেখতে পাওয়া যায়। অর্থ ওকে কোনও দিনও চালনা করেনি।" যদিও রতন ও সিমির সম্পর্কের মেয়াদ খুবই কম সময়ের। কারণ ১৯৭০ সালে রবি মোহনকে বিয়ে করেন ‘মেরা নাম জোকার-’এর অভিনেত্রী।

আসল কথা, তাঁদের প্রেমের সম্পর্ক সত্যি-মিথ্যে যাই হোক, সিমি ও রতন ভালো বন্ধু ছিলেন। রতনের প্রয়াণে সিমির সংক্ষিপ্ত টুইটেও তা প্রমাণিত। এক্স হ্যান্ডেলে অরণ্যের দিনরাত্রির অভিনেত্রী লিখেছেন---"ওরা বলছে তুমি চলে গেছ...তোমার মৃত্যু মেনে নেওয়া ভীষণ কঠিন...ভীষণ...ভালো থেকো বন্ধু।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের মহীরুহ শিল্পপতির ব্যক্তিগত জীবন নিয়ে কম চর্চা হয়নি।
  • ক সময় বলি অভিনেত্রী সিমি গারেওয়ালের কাছাকাছি এসেছিলেন শিল্পপতি রতন টাটা।
Advertisement