shono
Advertisement

কংগ্রেসের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা! অধীরদের অবস্থান দেখেই আসনরফা নিয়ে বৈঠক বামফ্রন্টের

আসনরফা নিয়ে কোনও একতরফা সিদ্ধান্ত নেওয়া যাবে না, সিপিএমকে জানাল শরিকরা।
Posted: 10:17 AM Jan 05, 2024Updated: 10:17 AM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে লোকসভায় (Lok Sabha Elections 2024) লড়ার ক্ষেত্রে এখনও কংগ্রেসের মুখ চেয়ে বামেরা। জোট করা নিয়ে কংগ্রেস (Congress) কী অবস্থান নেয়, তা দেখেই ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বৈঠকে বসবে বামফ্রন্ট। মূলত সিপিএমের কংগ্রেস প্রীতির জন্যই এই সিদ্ধান্ত। বাম শরিকদলের নেতারা সিপিএম নেতৃত্বকে সাফ জানিয়ে দিয়েছে, যদি কংগ্রেসের সঙ্গে জোট হয় তাহলে আসনরফা নিয়ে কোনও একতরফা সিদ্ধান্ত নেওয়া যাবে না। আগে বামফ্রন্টের বৈঠকে সবটা আলোচনা করতে হবে। 

Advertisement

আসলে রাজ্যে জোট নিয়ে কংগ্রেসের অবস্থান নিয়ে ধোঁয়াশা ক্রমশ বাড়ছে। কংগ্রেস শীর্ষনেতাদের একের পর এক পদক্ষেপ বোঝাচ্ছে রাজ্যে তাঁরা তৃণমূলের সঙ্গে জোট করার পক্ষে। আবার অধীর চৌধুরী (Adhir Chowdhury) নিত্যদিন আক্রমণ করে যাচ্ছেন তৃণমূলকে। তাঁর সাফ বক্তব্য, তৃণমূলের দাক্ষিণ্যে লড়বে না কংগ্রেস। আবার সিপিএমের সঙ্গেও কংগ্রেসের কথাবার্তা এগোয়নি। এই পরিস্থিতিতে তাড়াহুড়ো না করে কংগ্রেসের জন্য অপেক্ষা করতে চাইছে বাম শিবির।

[আরও পড়ুন: দিনেদুপুরে প্রকাশ্যে শুটআউট কামারহাটিতে, তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি]

বৃহস্পতিবার রাজ‌্য বামফ্রন্টের বৈঠক হয় আলিমুদ্দিনে। সেখানে ঠিক হয়েছে, জানুয়ারি মাস জুড়ে জনজীবনে বিভিন্ন সমস‌্যা নিয়ে লাগাতার কর্মসূচি চলবে। ৮-১৭ জানুয়ারি বিভিন্ন জায়গায় মিছিল মিটিং হবে। ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিন পালন, ২৬ জানুয়ারি ‘সংবিধান বাঁচাও দিবস’ পালন করা হবে। এছাড়া ২০ এবং ২১ জানুয়ারি সম্প্রীতি মিছিল হবে কলকাতা এবং রাজ‌্যজুড়ে।

[আরও পড়ুন: গঙ্গাসাগর মেলার আগেই যাত্রা শুরু ক্রুজের, ২ ঘণ্টায় পৌঁছবেন কচুবেড়িয়া]

উল্লেখ‌্য, ২২ জানুয়ারি অযোধ‌্যায় রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগের দিন কলকাতায় বামফ্রন্টের সম্প্রীতি মিছিল থেকে বিজেপির ধর্মীয় রাজনীতির বিরুদ্ধে সরব হবে বাম নেতা-কর্মীরা। এদিকে, সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশে সিপিএম নেতারা থাকলেও শরিকদলের কোনও শীর্ষ নেতৃত্বকে সভায় এখনও পর্যন্ত আমন্ত্রণ জানানো হয়নি বলেই খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement