shono
Advertisement

জিডি বিড়লা স্কুলের বিরুদ্ধে এবার রাস্তায় অভিভাবকরা

প্রধানশিক্ষিকার বিরুদ্ধে থানায় অভিযোগ, পড়ুন টাটকা আপডেট। The post জিডি বিড়লা স্কুলের বিরুদ্ধে এবার রাস্তায় অভিভাবকরা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:39 PM Dec 03, 2017Updated: 01:07 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকার উপর যৌন নির্যাতনের বিরুদ্ধে আজও উত্তাল শহর। পড়ুন টাটকা আপডেট।

Advertisement

  • রবিবার টালিগঞ্জে মেট্রোর সামনে অবস্থান বিক্ষোভ করেন অভিভাবকদের একাংশ। ফলে টালিগঞ্জ-গড়িয়া রুটে গাড়ি চলাচল ব্যাহত হয়। অবরুদ্ধ হয়ে পড়ে টালিগঞ্জ মোড়। বিক্ষোভকারীদের দাবি, প্রধানশিক্ষিকাকে গ্রেপ্তার করতে হবে। পুলিশ ঘটনাস্থলে এসে অবস্থান তুলে নিতে অনুরোধ জানায়। স্কুল কর্তৃপক্ষ মূল অভিযুক্তদের আড়াল করতে চাইছে বলে অভিযোগ ছাত্রছাত্রীদের অভিভাবকদের। পুলিশ অবশ্য আশ্বাস দিয়েছে, সোমবার স্কুল কর্তৃপক্ষের সঙ্গে অভিভাবকরা বৈঠকে বসতে পারবেন।
  • এদিকে স্কুলের প্রধানশিক্ষিকার বিরুদ্ধে আজ যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়ের করেছে অভিভাবকদের ফোরাম।
  • শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ঘটনা শুনে বলেছেন, ‘মেয়েদের বিদ্যালয়ে পুরুষ শিক্ষক না থাকাই বাঞ্চনীয়। পিটি-র মতো বিষয়ে কেন পুরুষ শিক্ষক থাকবেন? আমার মেয়েও ওই স্কুলে পড়ত। ওর থেকেই শুনলাম, ওদের সময় স্কুলে কোনও পুরুষ শিক্ষক থাকতেন না। ছাত্র ও ছাত্রীরা একই টয়লেট ব্যবহার করে, এটা কখনই মেনে নেওয়া যায় না’ মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের।
  • শিশুরক্ষা কমিশনের চেয়ারম্যান আজ জানিয়েছেন, স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির রিপোর্ট তারা পাঠিয়েছেন শিক্ষা দপ্তরের কাছে। ঘটনার পরিপূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি।
  • জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এই ঘটনার কথা জেনেছেন যাদবপুর পুলিশের কাছ থেকে। অথচ প্রথমে স্কুল কর্তৃপক্ষ দাবি করে, তারা এই ঘটনার কথা জেনেছেন সংবাদমাধ্যমের কাছ থেকে। আপাতত স্কুল কর্তৃপক্ষ অভিযুক্ত দুই শিক্ষককেই বরখাস্ত করেছে। কিন্তু এই পদক্ষেপে সন্তুষ্ট নন অভিভাবক ও আক্রান্তর বাবা।
  • West Bengal: Protest outside GD Birla Centre for Education school in Kolkata where a four-year-old student was molested pic.twitter.com/wdiyYDgxIM

    — ANI (@ANI) December 3, 2017

  • জিডি বিড়লায় নাবালিকার উপর দুই বিকৃতমনস্ক শিক্ষকের যৌন নির্যাতনের ঘটনার তদন্তে নিল গোয়েন্দা বিভাগ।  এতদিন এই ঘটনার তদন্ত চালাচ্ছিল যাদবপুর থানার পুলিশ।
  • আজও উত্তাল জিডি বিড়লা স্কুল চত্বর। নতুন করে অভিভাবক ফোরাম তৈরির প্রস্তাব দেওয়া হয়েছে। প্রতি ক্লাস থেকে একজন করে প্রতিনিধি রাখার দাবি তুলেছেন অভিভানকরা। দাবি প্রতি মাসে অভিভাবকদের সঙ্গে বৈঠকে বসারও।

দেখুন টাটকা ভিডিও:

Massive protest in kolkata Tollygunge after a minor was sexually abused On Friday in G.D Birla school @ZeeNews @republic @Babu_Bhaiyaa @abpnewstv @ShutUpSoldMedia @indiatvnews pls retweet pic.twitter.com/emae8mIBKq

— Aditya Jaiswal (@AdityaGarrix) December 3, 2017

The post জিডি বিড়লা স্কুলের বিরুদ্ধে এবার রাস্তায় অভিভাবকরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement