shono
Advertisement
PM Narendra Modi

মঙ্গলে উত্তর কলকাতায় রোড শো, বাগবাজারের সারদা মায়ের বাড়িও যাবেন মোদি

Published By: Sucheta SenguptaPosted: 09:39 AM May 27, 2024Updated: 09:48 AM May 27, 2024

স্টাফ রিপোর্টার: নির্বাচনী প্রচারে কলকাতায় এসে রোড শো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে মঙ্গলবারই প্রচার করবেন তিনি। সূত্রের খবর, রোড শো শুরুর আগে বাগবাজারে সারদা মায়ের বাড়িতে যাবেন প্রধানমন্ত্রী। ২৮ মে, মঙ্গলবার, শ‌্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ি পর্যন্ত রোড শো করবেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার সন্ধ্যায় এই রোড শো (Road Show)হতে চলেছে। ঠিক তার আগে বিকেল পাঁচটা নাগাদ সারদা মায়ের বাড়িতে যাওয়ার কথা তাঁর। প্রায় চল্লিশ মিনিট সেখানে তিনি থাকবেন। কয়েকজন মহারাজের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) শেষ দফার আগে ২৮ মে দুপুরে উত্তর ২৪ পরগনার অশোকনগরে ও দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে সভা করার কথা রয়েছে মোদির। সেখান থেকেই তিনি আসবেন সারদা মায়ের বাড়িতে। তার পর অংশ নেবেন রোড শো-য়ে। উত্তর কলকাতায় বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো করার পর মঙ্গলবার রাতে কলকাতায় রাজভবনে রাত্রিবাস করার কথা প্রধানমন্ত্রীর।

[আরও পড়ুন: ‘পরের বছরও কেকেআর জার্সিতে খেলতে চাই’, ফাইনাল জিতিয়ে বলছেন স্টার্ক]

পরদিন অর্থাৎ বুধবার ২৯ মে, দক্ষিণ ২৪ পরগনায় মথুরাপুরে আরেকটি নির্বাচনী জনসভা করতে পারেন মোদি (PM Narendra Modi)। এদিকে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন, ‘‘ঐতিহাসিক চেহারা নেবে এই রোড শো। মোদি ঝড়ে এমন কম্পন তৈরি হবে কলকাতা-সহ পার্শ্ববর্তী দুই ২৪ পরগনাতেও মোট যে নটি আসনে শেষ দফার ভোট রয়েছে, সেখানে ভাল ফল করবে বিজেপি। রোড শোয়ে ২ লক্ষাধিক মানুষের জমায়েত হবে।’’ জানা গিয়েছে, শ‌্যামবাজার (Shyambazar) পাঁচ মাথার মোড়ে নেতাজির মূর্তির সামনে থেকে শুরু হবে রোড শো। নেতাজিকে সেখানে শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি শুরু করবেন প্রধানমন্ত্রী। বিধান সরণি হয়ে শোভাযাত্রা যাবে। স্বামী বিবেকানন্দর বাড়িতে গিয়ে সেখানে স্বামীজিকে শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি শেষ করবেন প্রধানমন্ত্রী। দুই কলকাতা, দমদম, যাদবপুর থেকে বিজেপি কর্মীরা জমায়েত হবেন উত্তর কলকাতায় (Kolkata Uttar) মোদির রোড শোয়ে।

[আরও পড়ুন: ইউটিউবার ধ্রুব রাঠির ভিডিওর জেরে ধর্ষণ ও খুনের হুমকি পাচ্ছেন, নয়া অভিযোগ স্বাতীর]

প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার ও উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায় (Tapas Roy)। মোদি কোনও বিশেষ রথে নিরাপত্তার বেষ্টনীতে একাই থাকবেন। নেতৃত্ব থাকবে পাশে কোনও উঁচু গাড়িতে। প্রধানমন্ত্রীর রোড শো-কে বর্ণাঢ‌্য রূপ দেওয়ার চেষ্টা হচ্ছে। ঢাক, আদিবাসী নৃত‌্য থাকছে। এছাড়া বাংলার বিভিন্ন সংস্কৃতিকে তুলে ধরা হবে বিশাল এই শোভাযাত্রায়। দু’কিলোমিটারের কিছু বেশি রাস্তা ধরে এই শোভাযাত্রা যাবে। রোড শো-তে বিভিন্ন ইভেন্ট ও জমায়েত এতটাই বেশি করার চেষ্টা হচ্ছে যে ২ কিলোমিটার রাস্তা পৌঁছতেই প্রায় দু’ঘণ্টা লেগে যেতে পারে। নির্বাচনকে সামনে রেখে কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো এই প্রথম। সেক্ষেত্রে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হবে নির্ধারিত রুট ও সংলগ্ন এলাকা। কর্মসূচি শুরুর অনেক আগে থেকেই রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার একগুচ্ছ কর্মসূচি নিয়ে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী মোদি।
  • দুপুরে উত্তর ২৪ পরগনার অশোকনগরে ও দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে দুটি সভা করার কথা তাঁর।
  • বাগবাজার মায়ের বাড়ি ঘুরে উত্তর কলকাতায় রোড শো-য় অংশ নেবেন।
Advertisement