shono
Advertisement

মুর্শিদাবাদের পর নজরে অনুব্রতহীন বীরভূম, চলতি সপ্তাহেই জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা

বীরভূমের দায়িত্ব নিজের কাঁধেই নিয়েছেন নেত্রী।
Posted: 06:14 PM Mar 21, 2023Updated: 06:14 PM Mar 21, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মুর্শিদাবাদের পর এবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নজরে অনুব্রত মণ্ডলহীন বীরভূম। ওড়িশায় জগন্নাথ দর্শন সেরে কলকাতায় ফিরেই বীরভূমের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন মমতা। তৃণমূল সূত্রের খবর, আগামী শুক্রবার বীরভূমের নেতাদের কালীঘাটে ডেকে পাঠিয়েছেন নেত্রী। সেখানেই তাঁদের সঙ্গে বসে আগামী দিনে জেলায় দলের গতিপ্রকৃতি নিয়ে দিক নির্দেশ দিয়ে দিতে পারেন তিনি।

Advertisement

গত শুক্রবার কালীঘাটে (Kalighat) দলীয় বৈঠকেই মমতা ঘোষণা করেন, প্রতি সপ্তাহে তিনটি করে জেলার নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। সেইমতো রবিবার মুর্শিদাবাদের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন তৃণমূল নেত্রী। সদ্যই নবাবের জেলায় উপনির্বাচনে ধাক্কা খেয়েছে তৃণমূল (TMC)। সেই জেলার নেতাদের সঙ্গে কথা বলার পরই বীরভূমে নজর দিয়েছেন নেত্রী।

[আরও পড়ুন: কোটি-কোটির লেনদেন, নিয়োগ দুর্নীতির মাস্টারমাইন্ডদের সঙ্গে যোগ কুন্তলের, বিস্ফোরক চার্জশিট ED’র]

গত বছরের ১১ অগস্ট বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করে সিবিআই। চলতি মাসের ৭ তারিখ তাঁকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) নিয়ে গিয়েছে দিল্লিতে। দিল্লি যাওয়ার আগে পর্যন্ত অনুব্রত নানাভাবে জেল বা আদালত থেকে দলের নেতাদের ‘অভিভাবক’ হিসাবে কাজ করছিলেন বলে অভিযোগ উঠেছে। দিল্লি যাওয়ার পর সেটাও বন্ধ। তবে এখনও অনুব্রতকে জেলা সভাপতির পদ থেকে সরাননি মমতা। বরং ঘোষণা করেছেন, অনুব্রতর অনুপস্থিতিতে জেলার দায়িত্ব সামলাবেন তিনি নিজেই।

[আরও পড়ুন: ভারতে খর্ব নাগরিক অধিকার, স্বাধীনতা নেই সংবাদমাধ্যমের! মানবাধিকার নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট]

উল্লেখ্য, অনুব্রতর (Anubrata Mandal) অনুপস্থিতি জেলার দেখভাল করার জন্য মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, বিধায়ক অভিজিৎ সিংহ, জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক বিকাশ রায়চৌধুরী এবং ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে নিয়ে একটি কার্যকরী কমিটি গড়েছেন তৃণমূল নেত্রী। শুক্রবার সেই কমিটির সদস্যদের পাশাপাশি আরও কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী। আসলে অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমে নজর দিয়েছে বিরোধীরা। তাদের প্রতিহত করতে কোনওরকম খামতি রাখতে চান না মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement