shono
Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে নতুন কর্মসূচি, এবার ‘সরাসরি মুখ্যমন্ত্রী’তে জানান সমস্যার কথা

কীভাবে কাজ হবে এই কর্মসূচিতে? তাও জানালেন মুখ্যমন্ত্রী।
Posted: 08:05 PM May 19, 2023Updated: 08:08 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের শাসকদলের তরফে জনসংযোগ বাড়াতে এবং নাগরিক পরিষেবার জন্য ‘দুয়ারে সরকার’, ‘দিদির দূত’, ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি চলছে রাজ্যজুড়ে। সেসব কর্মসূচির সাফল্যও বেশ ভালই। পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) আগে পরিষেবা প্রদানে আরও জোর দিতে এবার নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) স্বয়ং। শুক্রবার বাঁকুড়ার পাত্রসায়রে ভারচুয়াল জনসভা থেকে তিনি জানালেন, ”দিদির দূত’, তৃণমূলে নবজোয়ার যেমন চলছে, চলুক। আমি আরেকটি প্রকল্প শুরু করছি – সরাসরি মুখ্যমন্ত্রী। একটা ফোন নম্বর দেব। আপনারা ফোন করে আমাকে সমস্যার কথা জানাবেন দিনের একটা নির্দিষ্ট সময়। আমি যতটা পারব সমাধানের চেষ্টা করব।”

Advertisement

শুক্রবার আচমকা সিবিআই তলব পেয়ে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি স্থগিত রেখে কলকাতায় ফিরে আসতে হচ্ছে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। এদিনের মতো তাঁর পূর্ব নির্ধারিত কর্মসূচি শেষ করার ভার নেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার (Bankura) পাত্রসায়রের সভায় মুখ্যমন্ত্রী ভারচুয়ালি উপস্থিত হয়ে জনসভা করেন। সেখান থেকেই তিনি বলেন, ”অনেক সময় দেখা যাচ্ছে, দুয়ারে সরকার বা দিদির দূত কর্মসূচিতে অনেকে অনেক সমস্যা নিয়ে এসেছেন। তার বেশিরভাগেরই সমাধান হয়েছে। তবে কারও কারও সমস্যা মেটেনি। তাঁদের জন্য আমি কথা দিচ্ছি, আরেকটা কর্মসূচি চালু করছি – সরাসরি মুখ্যমন্ত্রী।” কীভাবে নাগরিক পরিষেবা প্রদান করবে নয়া কর্মসূচি? তাও বিস্তারিত জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বাজার থেকে ২০০০ টাকার নোট তুলে নিচ্ছে রিজার্ভ ব্যাংক, বদলে ফেলুন এই তারিখের মধ্যেই]

তিনি জানান, ”একটা নম্বর দেওয়া থাকবে। সেখানে সকাল ১০ টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ফোন করে যার যা সমস্যা, জানাবেন। আমি চেষ্টা করব, সংশ্লিষ্ট দপ্তরগুলোর সঙ্গে কথা বলে সমাধান করে দেওয়ার। এতে সকলেই পরিষেবা পাবেন দ্রুত। দিদির দূত বা তৃণমূলে নবজোয়ার যেমন চলছে, চলবে। এছাড়া এটা আমি নতুন করে চালু করব। আপনাদের যার যা অসুবিধা, সরাসরি মুখ্যমন্ত্রী-তে বলবেন।” এর আগে ‘দিদির দূত’, ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ব্যাপক সাফল্যের মুখ দেখেছে। এবার ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ চালুর প্রয়াসও সফল হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: দিলীপ-মানসের পর জুন মালিয়া, কুড়মিদের ঘাঘর ঘেরার মুখে তৃণমূলের তারকা বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement