shono
Advertisement

Partha Chatterjee: আদালত চত্বরে রবীন্দ্রকবিতা পাঠ পার্থর, মুখ খুললেন ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়েও

এদিকে, আদালত চত্বরে ফের পার্থকে লক্ষ্য করে 'চোর' স্লোগান দেওয়া হয়। 
Posted: 12:44 PM May 08, 2023Updated: 04:39 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবীন্দ্রজয়ন্তীর ঠিক আগেরদিন আদালতে পেশের সময় কবিতা পাঠ পার্থ চট্টোপাধ্যায়ের। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর মুখে রবীন্দ্রকবিতা। তিনি বললেন, “মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি/অগ্নি দিল তবুও গলিল না সোনা।” কবিতা পাঠের মাধ্যমে কোনও বিশেষ বার্তা দিলেন পার্থ? স্বাভাবিকভাবেই নানা মহলে চলছে জোর আলোচনা।

Advertisement

জেল হেফাজত শেষে নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, নীলাদ্রি ঘোষ-সহ ছ’জনকে আলিপুর আদালতে তোলা হয়। নীল রংয়ের পাঞ্জাবি পরে বেশ হাসিমুখেই আদালত চত্বরে দেখা যায় পার্থকে। সাংবাদিকদের সামনে প্রথমেই রবীন্দ্র কবিতা পাঠ করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। বলেন, “মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি / অগ্নি দিল তবুও গলিল না সোনা।”

[আরও পড়ুন: চণ্ডীপুরে ‘কনভয়ে’ যুবকের মৃত্যুর ঘটনায় হাই কোর্টে মামলা শুভেন্দুর, CBI তদন্ত দাবি]

গ্রেপ্তারির পর তৃণমূলের সঙ্গে দূরত্ব বেড়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। দলের যাবতীয় পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। তা সত্ত্বেও পার্থর মুখে বারবার তৃণমূলের জয়গান শোনা গিয়েছে। এবারও ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে মুখ খুললেন পার্থ। বলেন, “অভিষেকের নবজোয়ার কর্মসূচি ১০০ শতাংশ সফল। নবজোয়ার আসলে জনজোয়ার।” তবে কবিতা পাঠের মাধ্যমে কী বোঝাতে চাইলেন পার্থ। তা নিয়ে সর্বত্র চলছে জোর আলোচনা। এদিকে, আদালত চত্বরে ফের পার্থকে লক্ষ্য করে ‘চোর’ স্লোগান দেওয়া হয়। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: গরু পাচার মামলায় আব্দুল লতিফের অন্তর্বর্তী জামিনের মেয়াদবৃদ্ধি, শিথিল হাজিরার শর্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement