shono
Advertisement

Breaking News

মাও নেতা কিশোরদাকে জেরায় চাঞ্চল্য, দক্ষিণ ২৪ পরগনার মৈপীঠ থেকে অস্ত্র উদ্ধার

ঝাড়খণ্ড সীমান্ত লাগোয়া জঙ্গল থেকে মাও নেতাকে গ্রেপ্তার করা হয়েছিল।
Posted: 02:00 PM Feb 11, 2024Updated: 03:36 PM Feb 11, 2024

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: গত জানুয়ারিতে মাওবাদী নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোরদাকে গ্রেপ্তার করেছিল রাজ‌্য পুলিশ। এবার তাঁর ডেরায় হানা দিয়ে অস্ত্র-সহ নগদ টাকা, সংগঠনের কিছু নথিপত্র ও চিঠি বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিশের (Kolkata Police) এসটিএফ। ধৃত মাও নেতাকে জেরা করে দক্ষিণ ২৪ পরগনার মৈপীঠ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বাঘমুণ্ডি থানার চৌনিয়া এলাকার একটি জঙ্গল থেকে মাও নেতাকে গ্রেপ্তার করা হয়েছিল। সেইসময় তাঁর কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, আট রাউন্ড গুলি, মাওবাদীদের বেশ কিছু নথিপত্র এবং চিঠি উদ্ধার করে পুলিশ। এসটিএফ সূত্রে খবর, ধৃত সব‌্যসাচীকে জেরা করে মৈপীঠের ঠিকানায় অভিযান চালিয়ে একটি ৯এমএম কার্বাইন রাইফেল, দুটি ম‌্যাগাজিন, ২০ রাউন্ড বুলেট, একটি ল‌্যাপটপ, এসডি কার্ড, কার্ড রিডার, নগদ কুড়ি হাজার টাকা ও সংগঠনের নথিপত্র ও মাওবাদী নেতার চিঠি বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার হওয়া অস্ত্রটি সরকারি হতে পারে। সেক্ষেত্রে চুরি করা হয়েছিল নাকি ছিনতাই করা হয়েছিল তা গোয়েন্দারা খতিয়ে দেখছেন। এর আগে মাও নেতার বয়ানের ভিত্তিতে মঙ্গলবার রাতে নরেন্দ্রপুর এলাকা থেকে সঞ্জয় মণ্ডল নামে ৪৩ বছরে এক ব‌্যক্তিকে গ্রেপ্তার করেছিল এসটিএফ। তাঁর কাছ থেকে পেনড্রাইভ, মাওবাদী পত্রিকা-সহ ২০টি জিনিস বাজেয়াপ্ত করা হয়েছিল। 

 

[আরও পড়ুন: হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে মিঠুন, এখন কেমন আছেন মহাগুরু?]

 

সব্যসাচী মাওবাদীদের কেন্দ্রীয় কমিটির নেতা ছিলেন। সম্প্রতি তিনি নতুন করে বাংলায় মাওবাদীদের কার্যকলাপ শুরু করার চেষ্টা চালাচ্ছিলেন বলে পুলিশের দাবি। নতুন করে মাওবাদী স্কোয়াডে নিয়োগের চেষ্টা চালানোর পাশাপাশি, অর্থ সংগ্রহও করছিলেন বলে পুলিশ জানিয়েছিল।

 

[আরও পড়ুন: ফের CAA অস্ত্রে শান! লোকসভার আগেই লাগু হবে নাগরিকত্ব আইন, বড় ঘোষণা শাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement