shono
Advertisement

CBI তলবে সাড়া, নিজামে শাহজাহানের ভাই আলমগির-সহ 'ঘনিষ্ঠ'রা

Published By: Sayani SenPosted: 12:57 PM Mar 16, 2024Updated: 02:03 PM Mar 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই তলবে সাড়া। নিজাম প্যালেসে সন্দেশখালির শেখ শাহজাহানের(Shahjahan Sheikh) ভাই শেখ আলমগির। শনিবার বেলা ১১টা নাগাদ পৌঁছন তিনি। আলমগিরকে আগামী সপ্তাহে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। এদিকে, এদিন আলমগির ছাড়াও শাহজাহান 'ঘনিষ্ঠ' আরও বেশ কয়েকজন নিজাম প্যালেসে যান। পৃথক মামলায় তাঁদের মধ্যে বেশ কয়েকজনকে সিজিও কমপ্লেক্সে তলব করেছে ইডি।

Advertisement

গত ৫ জানুয়ারি, সন্দেশখালির সরবেড়িয়ার আকুঞ্জপাড়ায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। সেখানে গিয়ে আক্রান্ত হন তিন আধিকারিক। শাহজাহান অনুগামীদের হামলায় ঝরে রক্ত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গাড়িতেও ব্যাপক ভাঙচুর করা হয়। সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। বিঘার পর বিঘা জমি, ভেড়ি দখল এবং নারী নির্যাতনের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। দফায় দফায় আগুন জ্বলে সন্দেশখালির বিভিন্ন প্রান্তে। অশান্তির মাঝে গত ২৯ ফেব্রুয়ারি ভোররাতে গ্রেপ্তার হন শাহজাহান। পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এর পর সন্দেশখালি কাণ্ডের তদন্তভার নেয় সিআইডি। শেখ শাহজাহান কার হেফাজতে থাকবে, তা নিয়ে দীর্ঘ টানাপোড়েনের পর বর্তমানে সিবিআই হেফাজতে সন্দেশখালির 'বাঘ'।

[আরও পড়ুন: প্রকৃত নিয়ন্ত্রণরেখার পরিস্থিতি কেমন? চিনের মোকাবিলায় কতটা তৈরি ফৌজ? জানালেন সেনাপ্রধান]

হেফাজতে নেওয়ার পর থেকে সিবিআই একাধিকবার সন্দেশখালিতে যায়। শাহজাহানের বাড়িতে তল্লাশি চালায়। শাহজাহান 'ঘনিষ্ঠ'দের সঙ্গে কথাবার্তা বলেন তদন্তকারীরা। ইতিমধ্যেই শাহজাহানের গাড়িশালারও খোঁজ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শাহজাহানের ভাইকে বাড়িতে গিয়ে নোটিস দিতে আসেন তদন্তকারীরা। সেই নোটিস পাওয়ার পরই শনিবার সকালে নিজাম প্যালেসে পৌঁছন তিনি। উল্লেখ্য, এর আগে গত ১১ মার্চ শাহজাহান শেখের ‘ডান হাত’ জিয়াউদ্দিন মোল্লাকে গ্রেপ্তার করে সিবিআই। সেদিনই গ্রেপ্তার করা হয় আরও ২ শাগরেদ ফারুখ আকুঞ্জি এবং দিদার বক্সকেও। নিজাম প্যালেসে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সন্দেশখালি কাণ্ডে সেটাই ছিল সিবিআইয়ের হাতে প্রথম গ্রেপ্তারি। এদিকে, শনিবার সকাল থেকে উত্তপ্ত সন্দেশখালি। ধামাখালি-সরবেড়িয়া রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা।

[আরও পড়ুন: এবার অনলাইনে ছুটির দরখাস্ত, সরকারি কর্মীদের জন্য বদলে গেল নিয়ম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement