ভিনরাজ্যে অপরাধের রেকর্ড, মালদহের বাড়ি ফেরার সময় দমদম বিমানবন্দর থেকে গ্রেপ্তার শার্প শুটার

05:33 PM Aug 28, 2021 |
Advertisement

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: দমদম বিমানবন্দর (Netaji Subhash Chandra Bose International Airport) চত্বর থেকে গ্রেপ্তার করা হল এক শার্প শুটারকে। ধৃতের নাম সাইফুদ্দিন মিঞা। নিখুঁত লক্ষ্যে গুলি চালিয়ে একাধিক মানুষকে হত্যা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অভিযোগ, কিছুদিন আগেই মাইসুরুতে (Mysuru) এক ব্যক্তিকে খুন করে সাইফুদ্দিন। গা ঢাকা দিতে কলকাতায় পা রাখতে এসেছিল। মাইসুরু পুলিশ সে খবর পেয়ে বিমানবন্দর থানাকে জানায়। শুক্রবার বিমানবন্দর দিয়ে বেরানোর পথে সাইফুদ্দিনকে গ্রেপ্তার করা হয়। শনিবার ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে মাইসুরুর উদ্দেশ্যে রওনা দিয়েছে কর্ণাটক পুলিশ (Karnataka Police)।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাইফুদ্দিন মিঞা তার তিন সহযোগীকে সঙ্গে নিয়ে চলতি মাসের ২৪ তারিখে মাইসুরু গিয়েছিল। মুম্বই থেকে ট্রেনে করে সেখানে গিয়েছিল তারা। সেখানকার একটি গয়নার দোকান লুঠপাট চালায়। লুঠপাটের সময় সাইফুদ্দিন দোকানের মালিককে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে। ঘটনাস্থলেই মারা যান ওই ব্যক্তি।

Advertising
Advertising

[আরও পড়ুন: Corona Vaccination: দুয়ারে সম্মেলন, ভ্যাকসিন নিতে হুড়োহুড়ি সিপিএমে]

ঘটনার পরই তদন্ত শুরু করে কর্ণাটক পুলিশ। জানা যায়, সোনার দোকানের মালিককে খুন করে সাইফুদ্দিন ও তাঁর সঙ্গীরা মুম্বই ফিরে যায়। সেখান থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় সাইফুদ্দিন। সেই মতো NSCBI বিমানবন্দর থানার পুলিশকে খবর দেওয়া হয়। সূত্রের খবর, গ্রামের বাড়ি মালদহে যাওয়ার জন্য কলকাতায় এসেছিল সাইফুদ্দিন। তবে তার আগেই বিমানবন্দর থেকে বের হওয়ার পথেই তাকে আটক করে পুলিশ।

এর আগে ২৬ আগস্ট বহুমূল্য ক্যালিফোর্নিয়াম স্টোন-সহ (Californium Stone) দমদম বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে হুগলির ২ জন বাসিন্দাকে। দুর্মূল্য এই রেডিও অ্যাক্টিভ এলিমেন্টটি নাকি পরমাণু বোমা তৈরি করার অন্যতম উপকরণ। যার ১ গ্রামের দামই ১৭ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘প্রতি বছর মুখ্যমন্ত্রীর দপ্তরে কাজের সুযোগ পাবে পড়ুয়ারা’, TMCP প্রতিষ্ঠা দিবসে নতুন ঘোষণা মমতার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next