shono
Advertisement

শহরে বড় চমক, কলকাতায় এবার সোমনাথ মন্দির! কোথায় জানেন?

শহরের বুকেই তৈরি হতে চলেছে গুজরাটের বিখ্যাত জ্যোতির্লিঙ্গেশ্বরের মন্দির!
Posted: 09:18 PM May 14, 2023Updated: 09:22 PM May 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় এবার সোমনাথ মন্দির! হ্যাঁ, শহরের বুকেই তৈরি হতে চলেছে গুজরাটের বিখ্যাত জ্যোতির্লিঙ্গেশ্বরের মন্দির। চমকে যাওয়ার মতোই খবর। আসলে দুর্গাপুজোয় (Durga Puja) বরাবরই চমক দিতে ভালবাসে তিলোত্তমা। আর সেই চমকেরই অংশ হল এই সোমনাথ মন্দির।

Advertisement

এ বছর উত্তর কলকাতার (North Kolkata) আহিরীটোলা সর্বজনীন এই বিশেষ চমক দিতে চলেছে দর্শনার্থীদের। গুজরাটের সোমনাথ মন্দিরের আদলে তৈরি হবে এবারের মণ্ডপ। শিল্পী দেবজ্যোতি জানার সৃজন ভাবনায় একটুকরো গুজরাটের ছবি ধরা পড়বে উৎসবের কলকাতায়। আর এই মাতৃবন্দনার শুভ সূচনা হল মাতৃদিবসে। রবিবার আহিরীটোলা দুর্গোৎসব প্রাঙ্গনে ধুমধাম করে হল পুজোর বিশেষ পোস্টার উন্মোদন।

[আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকার আপত্তিকর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট! গ্রেপ্তার দিলীপ ঘোষের ভাইপো]

আহিরীটোলা দুর্গোৎসব সমিতির সকল মায়ের প্রতি অনন্য সম্মান জানাতেই পোস্টার উন্মোচনের জন্য ‘মাতৃদিবস’কেই বেছে নেওয়া হয়েছিল। বর্ণাঢ্য এই অনুষ্ঠানে ডা. মিশেল হ্যারিসন, প্রফেসর কাজল দে, ডা. রাল্লা গুহা, রাজ্যের মন্ত্রী ডা. শশী পাঁজা এবং ‘সংবাদ প্রতিদিন’-এর সম্পাদক সৃঞ্জয় বোসকে সংবর্ধনা জানানো হয়। সভাপতি সুশান্ত সাহা এবং চেয়ারম্যান প্রবীর মিত্র জানালেন, প্রতিবারই পুজোয় মানুষকে নতুন কিছু উপহার দিতে পেরে ভাল লাগে তাঁদের। তবে এই মহাযজ্ঞের নেপথ্যে যাঁরা থাকেন, তাঁদের সচরাচর সেভাবে সংবর্ধনা জানানোর সুযোগ হয় না। তাই পোস্টার আত্মপ্রকাশের অনুষ্ঠানের মধ্যে দিয়েই ক্লাবের সদস্য এবং পৃষ্ঠপোষকদের একছাদের নিচে আনার এই ভাবনা।

গতবার শিল্পী দেবজ্যোতি জানার হাত ধরে গ্রামাফোন, হারিয়ে যাওয়া রেডিও, লতা-হেমন্তর স্মৃতি ফিরেছিল আহিরীটোলা সর্বজনীনে। এবার সোমনাথ মন্দির গড়ার কাজ মাতৃদিবসেই শুরু করলেন শিল্পী।

[আরও পড়ুন: ১০ দিনের মধ্যে ফের এনকাউন্টার উত্তরপ্রদেশে, পুলিশের গুলিতে মৃত দুই অভিযুক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement