shono
Advertisement

শীতের শহরে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, দর্শকদের সুবিধার্থে চলবে বিশেষ মেট্রো

শীতের শহরে ক্রিকেটের আসর।
Posted: 07:33 PM Jan 07, 2023Updated: 07:34 PM Jan 07, 2023

নব্যেন্দু হাজরা: শীতের শহরে ক্রিকেটের আসর। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১২ জানুয়ারি কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত বনাম শ্রীলঙ্কার দ্বিতীয় একদিনের ম্যাচ। আর সেই ম্যাচের প্রস্তুতি চলছে জোরকদমে। জানা গিয়েছে, ম্যাচ উপলক্ষে ইডেনে বিশেষ লেজার শোয়ের ব্যবস্থা করা হচ্ছে। আমন্ত্রিত থাকবেন প্রাক্তন ক্রিকেটাররাও। শহরের সব রাস্তা যে সেদিন ইডেনে মিশবে তা বলার অপেক্ষা রাখে না। খেলা দেখতে আসা দর্শকদের যাতে বাড়ি ফিরতে কোনও সমস্যা না হয়, তার জন্য় বিশেষ ব্যবস্থা নিয়ে ফেলেছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। আগামী বৃহস্পতিবার রাতে অতিরিক্ত মেট্রো চালাবে তারা।

Advertisement

শীতের সন্ধেয় রোহিত-বিরাটদের দাপুটে ব্যাটিং দেখতে ইডেনে ভিড় জমাবেন অন্তত হাজার পঞ্চাশেক দর্শক। ম্যাচ শেষ হতে হতে রাত সাড়ে দশটা। রাতে যাতে ক্রিকেটপ্রেমীদের বাড়ি ফিরতে সমস্যা না হয়, তার জন্য় আগাম ব্য়বস্থা নেওয়া হয়েছে। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, ১২ জানুয়ারি রাত সাড়ে দশটায় এসপ্ল্যানেড স্টেশন থেকে দু’টি মেট্রো ছাড়বে। একটি যাবে দক্ষিণেশ্বর পর্যন্ত, অন্য মেট্রোটি যাবে কবি সুভাষ। রাত সাড়ে দশটায় ছেড়ে গন্তব্যে পৌঁছবে ১১টা ৩ মিনিটে। খোলা থাকবে টিকিট কাউন্টার। সেখান থেকে টোকেনের পাশাপাশি স্মার্ট কার্ডও মিলবে।

[আরও পড়ুন: মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে সমস্ত স্কুলে CCTV, পরীক্ষার্থীদের জন্য বিশেষ নিয়ম চালু পর্ষদের]

ইডেনের ম্যাচে বিশেষ লেজার শোয়ের বন্দোবস্ত করা হতে পারে বলে খবর। ইতিমধ্যে একবার সেই শোয়ের মহড়া হয়ে গিয়েছে। তবে লেজার শোয়ের চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলেই খবর। জানা গিয়েছে, প্রাক্তন ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হতে পারে। কারা আমন্ত্রণ পাবেন, তা আগামী কয়েকদিনের মধ্যে ঠিক হয়ে যাবে। বাকি বিষয়গুলিও দিন কয়েক মধ্যে চূড়ান্ত হয়ে যাবে।

ইতিমধ্যে অনলাইনে ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, এখনও খুব বেশি টিকিট বিক্রি হয়নি। সিএবির কাউন্টার থেকেও টিকিট বিক্রি করা হবে বলে খবর। তবে শীতের শহরে ক্রিকেট ম্যাচ ঘিরে যতটা উত্তেজনা চোখে পড়ার কথা, ততটা উত্তাপ নেই বলেই মত ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: ‘বামপন্থীরা ভোট দিয়েছিলেন বলেই নন্দীগ্রামে জিতেছি’, রাম-বাম আঁতাঁত ‘স্বীকার’ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement