shono
Advertisement

হ্যারিকেন মিছিল করতে পারবেন গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীরা, শর্তসাপেক্ষে অনুমতি হাই কোর্টের

চাকরির দাবিতে ১৭ মে সন্ধে ৬টায় শুরু হবে মিছিল।
Posted: 02:27 PM May 15, 2023Updated: 02:27 PM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিশ মুখার্জি রোডে হ্যারিকেন মিছিল করতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীরা। সোমবার সেই মিছিল করায় সবুজ সংকেত দিল উচ্চ আদালত। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, শহিদ মিনার থেকে হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করা যাবে।

Advertisement

চাকরির দাবিতে ১৭ মে সন্ধে ৬টায় শহিদ মিনার থেকে কালীঘাট পর্যন্ত মিছিল করতে চেয়েছিলেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। সেই পুলিশের তরফে অনুমতি মেলেনি। ফলে মিছিলের অনুমতি পেতে কলকাতা হাই কোর্টে মামলা করেন তাঁরা। গত সপ্তাহেই আদালতে আবেদন জানানো হয়। মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি মান্থা। আর এদিন হাই কোর্ট জানিয়ে দিল, শান্তিপূর্ণ ভাবে মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা। চাকরিপ্রার্থীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানান, ওই রুটে হ্যারিকেন নিয়ে প্রায় ৬০০ চাকরিপ্রার্থী মিছিল করবেন।

[আরও পড়ুন: Cyclone Mocha Updates: ‘দ্বিতীয় তীব্রতম ঘূর্ণিঝড়’ মোকায় ধ্বংসস্তূপ মায়ানমারের বন্দর শহর, মৃত ৬, আহত ৭০০-র বেশি]

তবে এক্ষেত্রে কিছু শর্তও বেঁধে দেওয়া হয়েছে আদালতের তরফে। বিচারপতি মান্থার নির্দেশ, মিছিলে অংশগ্রহণকারীদের ওই রাস্তার ৮০ শতাংশ ছেড়ে মিছিল নিয়ে এগোতে হবে যাতে গাড়ি যাওয়ার সমস্যা না হয়। দু’টি লাইনে ভাগ করে মিছিল নিয়ে যেতে হবে। পাশাপাশি মিছিল থেকে কোনও উস্কানিমূলক মন্তব্য করা যাবে না। হরিশ মুখার্জি রোড একমুখী হওয়ায় ওই রুটেই কালীঘাট পর্যন্ত মিছিল করলে যানজটের সমস্যা তুলনামূলক কম হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে গত ৬ মে শহরে মহামিছিলে নেমেছিলেন ডিএ আন্দোলনকারীরা। হাজরা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণ সেই মিছিল হরিশ মুখার্জি রোড ধরে ফের হাজরায় ফেরে। সেই মিছিলের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছিল।

[আরও পড়ুন: ‘সব ঠিক হয়ে যাবে’, তিহাড় জেলে ভেজা চোখে মেয়েকে ভরসা জোগালেন অনুব্রত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement