shono
Advertisement

SSC দুর্নীতি মামলা: আদালতে ধরনার হুঁশিয়ারি দিয়েও লাভ হল না, ফের জেল হেফাজতে পার্থ

২ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে থাকতে হবে তাঁকে।
Posted: 04:47 PM Jan 19, 2023Updated: 05:25 PM Jan 19, 2023

অর্ণব আইচ: জামিনের জন্য হাজার অনুরোধ, আদালতে ধরনা দেওয়ার কথা বলেও লাভ হল না। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) ফের ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বৃহস্পতিবার আলিপুর আদালতের বিচারক এমনই রায় দিলেন। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ ৭ জন শিক্ষাকর্তারও জেল হেফাজত হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি। 

Advertisement

এদিন আলিপুর আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর জামিনের জন্য সওয়াল করেন। তিনি বলেন, ”একটা টাকাও নেননি তিনি, তাঁর কাছ থেকে উদ্ধার হয়নি। কোথায় মানি ট্রেইল? কে টাকা দিয়েছে? অযোগ্য প্রার্থীরদের কথা বলা হচ্ছে, তাতে তাঁর কী ভূমিকা?” তিনি আরও বলেন, ”কেস ডায়েরিতে সিক্রেট তথ্য আছে বলে সিবিআই আটকে রাখছে। আইনের কথা বলছে না। এবার তো ‘জলি এলএবি’ সিনেমার মতো ধরনা দিতে বসা ছাড়া উপায় থাকবে না। জেল থেকে বেরিয়ে তো শিক্ষা দপ্তরে চলে যেতে পারবেন না।”

[আরও পড়ুন: ‘পদ্মে ভোট দিন, চোরদের জেলে ভরব’, বাংলায় এসে শুভেন্দুর সুরে সুর মেলালেন নাড্ডা]

গ্রুপ সি-তে দুর্নীতি মামলায় শ্রেণির তদন্তের গতি নিয়ে এদিন ফের প্রশ্ন তোলেন বিচারক। তবে নবম -দশম মামলার তদন্তের নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন বিচারক। নিয়োগ দুর্নীতিতে নবম-দশম মামলায় জেল হেফাজতে রয়েছেন প্রসন্ন কুমার রায় এবং প্রদীপ সিং। এবার সেই মামলায় দু’জনকে জেলে গিয়ে জেরার আবেদন জানিয়েছে সিবিআই।

[আরও পড়ুন: ‘বিরোধী হিসেবে জনসংযোগ শিখতে তেলেঙ্গানায় যান’, সুকান্ত-শুভেন্দুদের বার্তা মোদির]

সরকারি আইনজীবীকে বিচারক প্রশ্ন করেন, কোন কোন ধারায় মামলা হয়েছে?  নির্দিষ্ট ধারার কথা জানালে বিচারকের বক্তব্য, ”আপনারা বলছেন ডিজার্ভিং ক্যান্ডিডেটকে বঞ্চনা করে আনডিজার্ভিং ক্যান্ডিডেটকে সুবিধা দেওয়া হয়েছে? তাহলে সেকশন ৭ অব পিসি অ্যাক্টের উপাদান কই?
কেউ কোনও টাকা বা সুবিধা যে নিয়েছে, সেটা আপনাকে প্রমাণ করতে হবে। সেটা কোথায়?”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement