shono
Advertisement

Saraswati Puja 2023: রাজভবনে যাচ্ছেন না শুভেন্দু, ‘প্রথমেই ভুল মাস্টারের কাছে হাতেখড়ি’, রাজ্যপালকে কটাক্ষ দিলীপের

রাজ্যপালের হাতেখড়ি নিয়ে তুঙ্গে তৃণমূল-বিজেপি তরজা।
Posted: 03:52 PM Jan 26, 2023Updated: 06:48 PM Jan 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরস্বতী পুজোয় রাজভবনে হাতেখড়ি রাজ্যপাল সিভি আনন্দ বোসের। আর তা নিয়ে তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। রাজ্যপালের হাতেখড়ি অনুষ্ঠানে থাকবেন না বলেই টুইটে জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। রাজ্যপালকে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষও। যদিও বিজেপিকে পালটা জবাব দিয়েছে তৃণমূল।

Advertisement

বৃহস্পতিবার টুইট করে হাতেখড়ি অনুষ্ঠানে যোগ না দেওয়ার কথা জানান শুভেন্দু অধিকারী। তিনি টুইটে রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির কথা উল্লেখ করেন। শিক্ষাব্যবস্থা নিয়ে ভুঁড়ি ভুঁড়ি অভিযোগের পরেও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কীভাবে হাতেখড়ি অনুষ্ঠানে থাকবেন, সেই প্রশ্নও তোলেন তিনি।

[আরও পড়ুন: রেড রোডে উদযাপিত সাধারণতন্ত্র দিবস, করোনা আতঙ্ক কাটিয়ে হাজির দর্শকরা, ছিলেন রাজ্যপাল-মুখ্যমন্ত্রী]

রাজ্যপাল সিভি আনন্দ বোসকে খোঁচা দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, “প্রথমেই ভুল মাস্টারের কাছে হাতেখড়ি হলে, ভুলই শিখবেন। তাই ঠিকঠাক মাস্টার চয়ন করুন।” যদিও দিলীপ ঘোষকে পালটা জবাব দিয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। দিলীপ ঘোষের মন্তব্যের পরে পাল্টা কটাক্ষ করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, “নিজেরা ঠিক ভাবে হাতেখড়ি দিন, না হলে ৭০ থেকে সাতে নেমে যাবেন।”

বৃহস্পতিবার বিকেল ৫টায় বাংলা শেখার হাতেখড়ি রাজ্যপালের। রাজভবনে সাজ সাজ রব। নর্থ গেটের সামনে দেওয়া হয়েছে আলপনা। 

হাতেখড়ি অনুষ্ঠানের আগে চা চক্রের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই রাজভবনে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু-সহ  আরও অনেকে। চা চক্রে থাকলেও, হাতেখড়ি অনুষ্ঠানে থাকবেন না বলেই জানিয়েছেন বিমান।    

[আরও পড়ুন: সরস্বতী পুজোর সকালে আচমকা নিজের কলেজে মমতা বন্দ্যোপাধ্যায়, গাইলেন গান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement