shono
Advertisement

শুভেন্দুকে নবান্নে নিমন্ত্রণ মমতার, ‘দেখছি’, বলছেন বিরোধী দলনেতা

১৪ তারিখ মুখোমুখি হবেন মমতা-শুভেন্দু?
Posted: 09:01 PM Dec 01, 2023Updated: 09:23 PM Dec 01, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের (CM Mamata Banerjee) নেতৃত্বে নবান্নে বৈঠকে আমন্ত্রণ জানানো হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। সূত্রের খবর, এই বৈঠকে মানবাধিকার কমিশনের সদস্যের নাম ঠিক করা হবে। ১৪ ডিসেম্বর দুপুরে নবান্নের ১৪ তলায় মুখ্যমন্ত্রীর কনফারেন্স হলে ওই বৈঠক রয়েছে বলে জানা গিয়েছে। সেই বৈঠকেই উপস্থিত হওয়ার জন্য শুভেন্দুকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে নবান্নের তরফে।

Advertisement

শুক্রবারই বিরোধী দলনেতার দপ্তরে সেই আমন্ত্রণপত্র এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে। প্রথমে এই সংক্রান্ত বৈঠকটি হওয়ার কথা ছিল ৪ ডিসেম্বর, বিধানসভায় (WB Assembly) অধ‌্যক্ষ বিমান বন্দ্যোপাধ‌্যায়ের ঘরে। পরে স্থান ও দিন পরিবর্তন করে নবান্নে করা হয়েছে। উল্লেখ‌্য, এর আগে বিধানসভায় এই বৈঠক হয়েছিল। আমন্ত্রণ পাওয়া সত্ত্বেও সেখানে উপস্থিত থাকেননি শুভেন্দু।

[আরও পড়ুন: Jafikul Islam: ‘নিয়োগ দুর্নীতিতে জড়িত নই, CBI ডাকলে…’, তল্লাশি প্রসঙ্গে কী বললেন ডোমকলের বিধায়ক?]

উল্লেখ‌্য, স্পিকারের প্রতি অসম্মানজনক ব্যবহারের অভিযোগে শীতকালীন অধিবেশন থেকে শুভেন্দুকে সাসপেন্ড (Suspend) করা হয়েছে। তার প্রেক্ষিতে পাল্টা স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিজেপি পরিষদীয় দল। গত মঙ্গলবার শুভেন্দু বলেন, বিজেপি বিধায়করা স্পিকারের কাছ থেকে সংবিধানের নিরাপত্তা পাচ্ছে না। তার পরই এই বৈঠকের স্থান পরিবর্তন তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। বৈঠকে যাওয়া নিয়ে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, বৈঠকের আগেই তিনি নিজের অবস্থান জানাবেন। ফলে রাজনৈতিক মহলের নজর রয়েছে, নবান্নের বৈঠকে শুভেন্দু যান কী না।

[আরও পড়ুন: মার্কশিটে ডিভিশন, পার্সেন্টেজের উল্লেখ নয়, ঐতিহাসিক সিদ্ধান্ত CBSE’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement