shono
Advertisement

‘আগুন জ্বলবে বাংলায়’, ডিএ মঞ্চে শুভেন্দুর হুঙ্কার, পালটা তোপ কুণালের

ডিএ আদায়ে নবান্ন অভিযানের ডাক বিরোধী দলনেতার, 'গভীর ষড়যন্ত্র', বললেন কুণাল ঘোষ।
Posted: 01:48 PM Jan 23, 2024Updated: 05:14 PM Jan 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিএ (DA) আন্দোলনকারীদের মঞ্চে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মঙ্গলবার সাতসকালেই শহিদ মিনারের মঞ্চে পৌঁছে যান তিনি। দীর্ঘক্ষণ সেখানে ছিলেন বিরোধী দলনেতা। যৌথ সংগ্রামী মঞ্চের তরফে এই আন্দোলন চলছে অনেকদিন ধরেই। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষকে নবান্ন (Nabanna) অভিযানের পরামর্শ দিলেন শুভেন্দু। এর পর হুঁশিয়ারি দিয়ে তাঁর মন্তব্য, ”এঁদের কিছু হলে আগুন জ্বলবে।” আর তাঁর এই মন্তব্যের পালটা দিয়েছে তৃণমূলও। দলের মুখপাত্র কুণাল ঘোষের জবাব, এর মধ্যে গভীর ষড়যন্ত্র আছে।

Advertisement

কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ্যভাতার দাবিতে বহুদিন ধরে যৌথ সংগ্রামী মঞ্চের অধীনে আন্দোলনে শামিল রাজ্য সরকারি কর্মচারীরা। এনিয়ে মামলা বিচারাধীন শীর্ষ আদালতেও (Supreme Court)। লাগাতার দাবির মুখে রাজ্য সরকার ৪ শতাংশ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করে। কিন্তু তাতে সন্তুষ্ট নন কর্মীরা। কারণ, ৪ শতাংশ ডিএ বাড়ানোর পরও কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে ফারাক থাকবে ৪২ শতাংশ। স্বভাবতই ক্ষুব্ধ তাঁরা। আন্দোলনকারীদের বক্তব্য, এই হারে বৃদ্ধি মোটেই গ্রহণযোগ্য নয়। যথার্থ প্রাপ্য আদায়ের দাবিতে তাই তাঁদের আন্দোলন চলছে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখায় ‘জয় শ্রীরাম’ ধ্বনি চিনা জওয়ানদের! ভাইরাল ভিডিও]

মঙ্গলবার শহিদ মিনারের সেই আন্দোলন মঞ্চেই পৌঁছে যান শুভেন্দু অধিকারী। বকেয়া আদায়ে নবান্ন অভিযানের ডাক দিলেন তিনি। তাঁর সঙ্গে এই মঞ্চের নিবিড় সম্পর্ক, তা উল্লেখ করে শুভেন্দুর দাবি, সম্পূর্ণভাবে নিঃশর্ত সমর্থন রয়েছে। যৌথ সংগ্রামী মঞ্চের সদস্যরা নবান্ন অভিযান করলে তিনি সঙ্গে থাকবেন। তবে শুভেন্দুর ‘আগুন জ্বলা’ মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর কথায়, ”এভাবে বারবার আগুন জ্বলার কথা বলছেন, এর মধ্যে গভীর কোনও ষড়যন্ত্র আছে।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধন নিয়ে কড়া প্রতিক্রিয়া, কী বলল পাকিস্তান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement