shono
Advertisement

TMC 21 July Rally: একুশে ধর্মতলামুখী ভিড় সামলাতে বাড়তি টিকিট কাউন্টার প্রত্যেক মেট্রো স্টেশনে

ধর্মতলা লাগোয়া প্রতিটি মেট্রো স্টেশনে বাড়তি নিরাপত্তা।
Posted: 09:30 PM Jul 20, 2023Updated: 08:29 AM Jul 21, 2023

নব্যেন্দু হাজরা: একুশে জুলাই, তৃণমূলের শহিদ দিবসে (TMC 21 July Rally) ধর্মতলামুখী ভিড়ের কথা মাথায় রেখে বেশ কয়েকটি বিষয়ে তৎপর হচ্ছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ (Kolkata Metro)। মেট্রোরেলের তরফে জানানো হয়েছে, প্রতিটি স্টেশনে বাড়ানো হচ্ছে নিরাপত্তা। নামছে অতিরিক্ত আরপিএফ (RPF), কিউআরটি-সহ বাড়তি নিরাপত্তা বাহিনী। ওইদিন দিনভর মেট্রো পরিষেবা যাতে নিরবচ্ছিন্ন ও মসৃণ থাকে, তার জন্য এই ব্যবস্থা। এমনকী ভিড় সামলাতে স্টেশনগুলিতে খোলা হবে বাড়তি টিকিট কাউন্টারও।

Advertisement

কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মোট ১৩ টি স্টেশনের নিরাপত্তা বাড়ানো হচ্ছে। দুই প্রান্তিক স্টেশন কবি সুভাষ, দক্ষিণেশ্বর স্টেশন ছাড়াও ধর্মতলা লাগোয়া মেট্রো স্টেশনগুলিতেও অতিরিক্ত বাহিনী মোতায়েন থাকবে। দমদম, শ্যামবাজার, মহাত্মা গান্ধী রোড, চাঁদনি চক, পার্ক স্ট্রিট, রবীন্দ্রসদন, যতীন দাস পার্ক, মহানায়ক উত্তম কুমার-সহ একাধিক স্টেশনে থাকছে বাড়তি নজরদারি। অন্যদিকে, ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে সেক্টর ফাইভ, করুণাময়ী, সেন্ট্রাল পার্কের মতো স্টেশনেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। ১২০ জন অফিসার অতিরিক্ত মোতায়েন থাকবেন বিভিন্ন মেট্রো স্টেশনে।

[আরও পড়ুন: খিদে সহ্য করতে না পেরে মিষ্টি খাওয়ার ‘শাস্তি’, নাবালিকার পিঠে গরম খুন্তির ছ্যাঁকা, গ্রেপ্তার কাকিমা]

নাশকতা বিরোধিতায় একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রতিটি মেট্রো স্টেশনে বসানো হয়েছে অতিরিক্ত মেশিন। থাকবে স্ক্যানার, স্নিফার ডগ। আধিকারিকদের সঙ্গে সমন্বয় রেখে চলবে আরপিএফ। একুশের জুলাই শহিদ সমাবেশে যোগ দিতে জেলা ও শহরের বিভিন্ন প্রান্ত থেকে অতিরিক্ত যাত্রীর ভিড় হবে বলেই আন্দাজ মেট্রো রেল কর্তৃপক্ষের। তাতে যাতে সমস্যা না হয়, সেই কারণে আগাম একাধিক ব্যবস্থা নিয়ে রাখছে মেট্রো কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ‘হৃদয় ভেঙে যাচ্ছে!’, মনিপুরের নারী নির্যাতনের ‘ভাইরাল ভিডিও’ দেখে ‘বিচার’ চাইলেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement