shono
Advertisement

TMC 21 July Rally: একুশের সভা শুরুর আগেই তৃণমূল নেত্রীর নিরাপত্তায় গলদ! অস্ত্র নিয়ে বাড়ির গলিতে ঢোকার চেষ্টা

ধৃতের কাছে উদ্ধার বিএসএফ-সহ একাধিক এজেন্সির ভুয়ো পরিচয়পত্র।
Posted: 12:23 PM Jul 21, 2023Updated: 02:40 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশে জুলাইয়ের  (TMC 21 July Rally) সভা শুরুর আগে তৃণমূল নেত্রীর নিরাপত্তায় বিশাল গলদ! শুক্রবার বেলার দিকে ‘পুলিশ’ লেখা একটি কালো গাড়ি নিয়ে কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির গলিতে ঢোকার চেষ্টা করে এক যুবক। তবে কড়া নিরাপত্তাবেষ্টনীতে আটকে যায়। পুলিশ ওই যুবককে আটক করে কালীঘাট থানায় নিয়ে যায়। গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে একাধিক অস্ত্র। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই যুবকের নাম শেখ নুর আমিন। গাড়ির প্লেটের নম্বর WB06U0277, পশ্চিম মেদিনীপুরে রেজিস্ট্রেশন করা বলে জানা গিয়েছে। গাড়ির সামনে লেখা ‘মানবাধিকার সুরক্ষা সংঘ’ তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ বিস্তারিত জানার চেষ্টা করছে। তবে এই ঘটনায় রাজ্যের প্রশাসনিক প্রধানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। 

Advertisement

কলকাতা পুলিশের সিপি বিনীত গোয়েল জানান, ”নুর আমিন নামে এক যুবককে ধরা হয়েছে। তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ভোজালি, গাঁজা উদ্ধার হয়েছে। অনেক এজেন্সির কার্ডও উদ্ধার হয়েছে। বিএসএফের আই কার্ডও পাওয়া গিয়েছে। কী উদ্দেশে সে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ঘোরাফেরা করছিল, তা আমরা খতিয়ে দেখছি। জিজ্ঞাসাবাদে সে অসংলগ্ন কথা বলছে। যার কাছে আগ্নেয়াস্ত্র, ভোজালি, নকল পরিচয়পত্র আছে, তাকে আমরা খুব গুরুত্ব দিচ্ছি। ডেঞ্জারাস ব্যক্তি বলে মনে হচ্ছে। সব জানা যাবে।” 

[আরও পড়ুন: দেশের সবচেয়ে ধনী বিধায়ক কর্ণাটকের শিবকুমার, সবচেয়ে গরিব বাংলারই এক বিধায়ক]

বিষয়টি মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় যথেষ্ট আশঙ্কাজনক বলে স্বীকার করেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তবে বাড়ির আগেই ওই যুবককে ধরে ফেলা হয়েছে বলে দাবি সিপির। এনিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ”এমনটা ঘটছে কী করে? মুখ্যমন্ত্রীর বাড়ির গলিতে অস্ত্র নিয়ে যুবক ঢুকে পড়ছে! কালীঘাট থানার আইসি এবং কলকাতার পুলিশ কমিশনারকে অবিলম্বে সাসপেন্ড করা উচিত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement