shono
Advertisement

Cossipore BJP Leader Murder: ‘উনি রাজনৈতিক জ্যোতিষী?’, কাশীপুরে বিজেপি নেতার মৃত্যুর ঘটনায় শাহকে কটাক্ষ চন্দ্রিমার

কাশীপুরের বিজেপি যুব মোর্চা নেতার মৃত্যুকে 'রাজনৈতিক খুন' বলে দাবি করেন অমিত শাহ।
Posted: 07:12 PM May 06, 2022Updated: 07:22 PM May 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি যুব নেতার মৃত্যুর ঘটনায় কাশীপুরে তোলপাড়। চলছে শাসক-বিরোধী জোর তরজা। এই ঘটনাকে ‘রাজনৈতিক খুন’ বলে কটাক্ষ অমিত শাহের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পালটা তোপ দাগলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। শাহকে “রাজনৈতিক জ্যোতিষী” বলে কটাক্ষ তাঁর।

Advertisement

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “মিথ্যা কথার ঝুড়ি নিয়ে এক বছর পর এসেছেন। কী করে বুঝলেন এটা রাজনৈতিক খুন? কাশীপুরের ঘটনা পরিকল্পিত নয় তো? উনি কি রাজনৈতিক জ্যোতিষী?” বাংলায় ইচ্ছাকৃতভাবে অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে বলেই দাবি চন্দ্রিমার। মন্ত্রীর কথায়, “বাংলার মতো শান্তিপ্রিয় জায়গা কোথাও আছে? বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে যেভাবে শান্তিরক্ষা হয়, তা কলুষিত করার চেষ্টা চলছে। কাশীপুর কেন, কোনও হিংসার সঙ্গেই তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই। আমাদের কালিমালিপ্ত করার জন্য জঘন্য প্রচেষ্টা চলছে।”

[আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, বঙ্গেও ‘অশনি’ সংকেত?]

কাশীপুর কাণ্ডের জল ইতিমধ্যেই কলকাতা হাই কোর্ট পর্যন্ত গড়িয়েছে। বিজেপি নেতৃত্ব এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। সে প্রসঙ্গ উল্লেখ করে রাজ্যের মন্ত্রীর দাবি, “আমাদের কোর্টে যাওয়ার ভয় দেখিয়ে লাভ নেই। সিবিআই কি জুজু? বিচারব্যবস্থার উপর আস্থা আছে। প্রত্যেকটি অন্যায়ের বিরুদ্ধে আমাদের নেত্রী লড়েছেন।” সিঙ্গুর, নন্দীগ্রাম আন্দোলনের প্রসঙ্গ উল্লেখ করেও অমিত শাহকে দোষেন রাজ্যের মন্ত্রী। “গুজরাট হিংসার কথা মনে পড়ছে না”, প্রশ্ন চন্দ্রিমার।

উল্লেখ্য, শুক্রবার সকালে কাশীপুরের পরিত্যক্ত রেল কলোনি থেকে অর্জুন চৌরাসিয়া নামে বিজেপি যুব মোর্চা নেতার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় জোর চাঞ্চল্য। নির্ধারিত সফরসূচি বদল করে দমদম বিমানবন্দর থেকে সোজা কাশীপুরে মৃতের বাড়িতে যান অমিত শাহ। সেখানে দাঁড়িয়ে এই ঘটনাকে “রাজনৈতিক হত্যা” বলে দাবি করেন তিনি। সিবিআই তদন্তের দাবিও জানান। তদন্তের আগে শাহের এই দাবিতেই আপত্তি তৃণমূলের।

[আরও পড়ুন: আলিপুর কম্যান্ড হাসপাতালে হবে কাশীপুরের বিজেপি নেতার ময়নাতদন্ত, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement