shono
Advertisement

Sealdah Metro: বাড়িতে কার্ড ফেলে এলেই নিমন্ত্রণ হয় না, শিয়ালদহ মেট্রো উদ্বোধন নিয়ে কুৎসিত রাজনীতি করছে বিজেপি: কুণাল ঘোষ

আজই শিয়ালদহ মেট্রোর উদ্বোধন।
Posted: 10:56 AM Jul 11, 2022Updated: 04:02 PM Jul 11, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: শিয়ালদহ মেট্রোর (Sealdah Metro) উদ্বোধন ঘিরে তুঙ্গে কেন্দ্র-রাজ্য সংঘাত। আক্রমণ পালটা আক্রমণের মাঝে রবিবার রাতে মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই ইস্যুতেই এবার মুখ খুললেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। বললেন, “বাড়িতে কার্ড ফেলে দিয়ে এলেই নিমন্ত্রণ হয় না। কুৎসিত রাজনীতি করছে বিজেপি।”

Advertisement

আজ, সোমবার নির্মীয়মান হাওড়া ময়দান মেট্রো স্টেশনে হবে মূল অনুষ্ঠান। সেখান থেকেই ভারচুয়ালি রিমোট কন্ট্রোলের মাধ্যমে শিয়ালদহ মেট্রোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। কিন্তু স্মৃতি ইরানির হাত ধরে কেন হবে উদ্বোধন? সেই প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণই জানানো হয়নি বলেও অভিযোগ ওঠে। তা সামাল দিতে আসরে নামে কলকাতা মেট্রো রেল (Kolkata Metro Railway) কর্তৃপক্ষ। জানানো হয়, সোমবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর এই উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই মতো রবিবার তাঁর কাছে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘২০২৪ সালের আগে CAA লাগু না হলে জীবন-মরণ আন্দোলনে নামব’, হুঁশিয়ারি বিজেপি বিধায়কের]

সোমবার সকালে নিমন্ত্রণ নিয়ে বিজেপিকে তোপ দাগলেন কুণাল ঘোষ। তিনি বলেন, “কুৎসিত রাজনীতি করছে বিজেপি। আগেরদিন রাতে মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়ে একটা কার্ড ফেলে দিয়ে এল। এটা আমন্ত্রণই না। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যাবতীয় মেট্রো হয়েছে। উনি রেল মন্ত্রী থাকাকালীন টাকা বরাদ্দ করেছেন। জমির ব্যবস্থাও করেছেন। আর আজকে তাঁকে আমন্ত্রণ জানানো হবে না। রাতে গিয়ে একটা চিঠি ফেলা হল।” এরপর বিজেপিকে কটাক্ষ করে তিনি আরও বলেন, “একদিন ফিতে কাটবে কাটুক। শীত, গ্রীষ্ম, বর্ষা, মমতাই ভরসা। বিজেপি যেটা করছে, সেটা ঠিক করছে না।” শুধু মেট্রো উদ্বোধন নয়, দুর্গাপুজো নিয়েও বিজেপিকে আক্রমণ করেছেন কুণাল।

কুণাল ঘোষের (Kunal Ghosh) সুরে সুর মিলিয়েছেন ফিরহাদ হাকিমও। তিনি বলেন, “কার্ড ফেলে গেলেই নিমন্ত্রণ হয় না। কেন্দ্রীয় মন্ত্রীর উচিৎ ছিল মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করে তারিখ ঠিক করা। একইভাবে মেয়রকেও চিঠি পাঠানো হয়েছে। এতটা অবহেলা সত্ত্বেও যাওয়ার কোনও প্রশ্ন ওঠে না।” সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনিও যাচ্ছেন না। এদিকে মেট্রোর উদ্বোধন বিতর্ক নিয়ে সোমবারও তৃণমূলকে বিঁধেছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ, রাহুল সিনহরা। তাঁদের কথায়, “মানুষের জন্য কাজে বাধা দিতে চাইছে তৃণমূল। ” প্রসঙ্গত, পূর্ব সূচি অনুযায়ী আজই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এদিকে মেট্রোর তরফে শেষ মুহূর্তে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। ফলত তিনি এই উদ্বোধন অনুষ্ঠানে থাকতে পারবেন না বলেই খবর। 

[আরও পড়ুন: নির্লজ্জ! ইদের দিন ‘অশালীন’ পোশাক পরায় নেটিজেনদের রোষানলে উরফি জাভেদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement