shono
Advertisement

Breaking News

মেডিক্যাল কাউন্সিলের ভোট: হার জেনেই প্রার্থী প্রত্যাহার SUCI সমর্থিত ফোরামের! তৃণমূলের জয় ‘নিশ্চিত’

তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠনের বিরুদ্ধে ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগ।
Posted: 09:33 PM Oct 22, 2022Updated: 09:33 PM Oct 22, 2022

ক্ষীরোদ ভট্টাচার্য: মেডিক্যাল কাউন্সিলের ভোট (WB Medical Council Election)গণনার একবারে শেষলগ্নে অর্থাৎ শনিবারও ফল প্রকাশ হল না। আবার এদিনই প্রার্থী প্রত্যাহার করল এসইউসি সমর্থিত মেডিক্যাল সার্ভিস সেন্টার ও সার্ভিস ডক্টরস ফোরাম। বিরোধী ছয় সংগঠনের ডক্টরস ফোরামও কার্যত হার নিশ্চিত বুঝে দফায়-দফায় আলোচনা করেছেন দিনভর। অবস্থা এমন যে তৃণমূল পন্থী চিকিৎসক সংগঠনের জয় স্রেফ সময়ের অপেক্ষা। আজ অর্থাৎ শনিবার রাত বা রবিবার ভোরে ভোটের ফল প্রকাশ হতে পারে।

Advertisement

তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠনের বিরুদ্ধে ব্যাপক ছাপ্পা ভোট ও বিরোধী ভোট বাতিলের অভিযোগ শুক্রবারই এনেছিল সার্ভিস ডক্টরস ফোরাম। এমনকী, হাই কোর্টের দ্বারস্থ হয় বিরোধী শিবির। পালটা তৃণমূলের চিকিৎসক সংগঠনের থেকে চিকিৎসক নেতা ডা. অর্জুন দাশগুপ্তের বিরুদ্ধে এফআইআর করা হবে বলে জানান হয়। দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে দেদার ছাপ্পা ভোটের অভিযোগ এনেছে। অভিযোগ করা হয়েছে ব্যাপক জাল ভোট ও আসল ব্যালট বাতিলের।

[আরও পড়ুন: দু’দিনে বাংলায় ডেঙ্গু আক্রান্ত হাজারের বেশি, মৃত ৩]

 

এরমধ্যে শনিবার দুপুরে এসইউসি সমর্থিত দু’টি চিকিৎসক সংগঠন ভোট বয়কট করে গণনা কেন্দ্র ছেড়ে চলে আসে। সংগঠনের তরফে ডা. অংশুমান রায়ের অভিযোগ নিয়মের তোয়াক্কা না করে অসাংবিধানিক ভোট ও গণনা হয়েছে তাই এই ভোটে তারা নেই। পালটা তৃণমূল চিকিৎসক সংগঠনের তরফে কটাক্ষ করা হয়েছে হার নিশ্চিত আগাম বুঝে ময়দান ছেড়েছে। এদিন দুপুরে ভোট গোনা শুরু হওয়ার আগে রিটার্নিং অফিসার মানস চক্রবর্তী শান্তিপূর্ণ ভোট গণনা হয়েছে-এমন লিখিত প্রতিশ্রুতি দাবি করেন। কিন্তু ডক্টরস ফোরাম সেই দাবি মানেনি। ফলে কিছুটা বিতণ্ডা হয়। দুপুর দেড়টার পর ব্যালট গোনা শুরু হয়।

মঙ্গলবার থেকে ভোট গোনা শুরু হয়েছে। শুরুর থেকেই বিরোধী চিকিৎসক সংগঠন ও তৃণমূলপন্থীরাদের অভিযোগ পালটা অভিযোগে সরগরম রাজ্যের চিকিৎসক সমাজ। এরমধ্যে শনিবারও ভোটের ফল প্রকাশ হয়নি। যদি ডক্টরস ফোরামের তরফেও ভোট গণনা থেকে সরে আসার দাবি উঠেছিল। বিরোধী চিকিৎসক সংগঠনের নেতা পুণ্যব্রত গুন সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হবে। তবে প্রার্থীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হবে। সব দেখেশুনে তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠনের নেতা বিধায়ক ডা. সুদীপ্ত রায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, দুটি প্যানেলে নিরঙ্কুশ জয়। ঘোষণা সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: চরম প্রতিশোধ! ট্রেনে মদ্যপানের প্রতিবাদ, হাজার কিলোমিটার পেরিয়ে বাবার সহযাত্রীকে মার ছেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement