shono
Advertisement

বিনা টিকিটের যাত্রীদের জন্য আরও কড়া রেল, কোটি টাকার জরিমানা করে রেকর্ড ২ টিটিইর

দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, এককভাবে এই জরিমানা আদায়ে সর্বকালীন রেকর্ড রেলের ঘরে।
Posted: 07:56 PM Mar 28, 2023Updated: 07:56 PM Mar 28, 2023

সুব্রত বিশ্বাস: চলতি অর্থবর্ষে, অর্থাৎ গত বছর এপ্রিল থেকে এবছর মার্চ পর্যন্ত যাত্রীদের থেকে জরিমানায় অনন্য নজির গড়ল দক্ষিণ-পূর্ব রেল। শুধু বিনা টিকিটের যাত্রীদের ধরে কোটি টাকার উপর জরিমানা আদায় করে রেকর্ড করলেন দক্ষিণ-পূর্ব রেলের দুই টিকিট পরীক্ষক (TTE)।

Advertisement

রেল সূত্রে খবর, খড়গপুর ডিভিশনের টিকিট পরীক্ষক পিন্টু দাস ওই সময়ে বিনা টিকিটে ১১,৮৬১ যাত্রীকে ধরে এক কোটি টাকার উপর জরিমানা বাবদ আয় করেছেন। একই রেল জোনের রাঁচি ডিভিশনের কর্মী পীযূষ কুমার একই সময়ের মধ্যে বেআইনি ভাবে যাতায়াতকারী ১১,৬৫৭ যাত্রীকে ধরে এক কোটি দু’লক্ষ টাকারও বেশি জরিমানা বাবদ আদায় করেন।

[আরও পড়ুন: ‘ধরনার আগে সিঙ্গুরের মাটি ছুঁয়ে গেলাম’, ‘পথশ্রী’ প্রকল্প উদ্বোধনে আবেগপ্রবণ মমতা]

দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway) জানিয়েছে, এককভাবে এই জরিমানা আদায়ে সর্বকালীন রেকর্ড রেলের ঘরে। অর্থাৎ টিকিট না কেটে ট্রেনে চেপে গন্তব্যে পৌঁছে যাওয়া যে সহজ নয়, সেটাই এই রিপোর্টে স্পষ্ট হয়ে গেল। বিভিন্ন সময় রাজ্যের বিভিন্ন স্টেশন থেকে বিনা টিকিটেই যাতায়াত করতে দেখা যায় সাধারণ মানুষকে। এই প্রবণতা রুখতে দিনের পর দিন টিকিট পরীক্ষার বিষয়টিকে আঁটসাট করার চেষ্টা করছে ভারতীয় রেল। সেই লক্ষ্যে যে ক্রমেই মিলছে সাফল্য, তা এই বিপুল পরিমাণ জরিমানাতেই পরিষ্কার। তবে, জরিমানা থেকে আয় নয়, রেল চায় টিকিট কেটেই যাতায়াত করুন যাত্রীরা।

[আরও পড়ুন: মিলল না জামিন, কম্বল কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারিকে আরও ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement