shono
Advertisement

ফের নিয়োগের দাবিতে SSC ভবন অভিযান, পুলিশ-চাকরিপ্রার্থী ধস্তাধস্তি, আহত বহু

২০১৪ সালের পরীক্ষার পর ৯ বছর কেটে গিয়েছে। তবু নিয়োগ হয়নি।
Posted: 01:39 PM May 08, 2023Updated: 04:50 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চাকরির দাবিতে ধুন্ধুমার সল্টলেকে (Saltlake)। ২০১৪ সালের উচ্চ প্রাথমিকের (Upper Primary 2014) চাকরিপ্রার্থীরা নিয়োগে দাবিতে সোমবার এসএসসি ভবন অভিযানের পরিকল্পনা নিয়েছিল। পুলিশ করুণাময়ীতে সেই মিছিল আটকাতেই ধুন্ধুমার বেঁধে যায়। অভিযোগে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি আহত হয়েছেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন কয়েকজন। বাকিদের আটক করে বাসে তুলে ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে গিয়েছে পুলিশ।

Advertisement

২০১৪ সালের পরীক্ষার পর ৯ বছর কেটে গিয়েছে। তবু নিয়োগ হয়নি। কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে বাতিল হয়েছে প্য়ানেল। নতুন করে মেধাতালিকা আদালতে জমা পড়লেও নিয়োগপ্রক্রিয়া এগোয়নি বলে দাবি আন্দোলনকারীদের। তাঁদের অভিযোগ, হাই কোর্টের দোহাই দিয়ে নিয়োগ প্রক্রিয়া আটকে রেখেছে স্কুল সার্ভিস কমিশন। অথচ নিয়োগে সবুজ সংকেত দিয়েছে আদালত। এর প্রতিবাদে ও হকের চাকরির দাবিতে এদিন ফের পথে নামেন আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: আমডাঙায় শুটআউট, গুলিবিদ্ধ এক তৃণমূল কর্মী]

 

 

আন্দোলন ঘিরে উত্তেজনা হতে পারে এই আশঙ্কায় সকাল থেকে করুণাময়ী মেট্রো স্টেশনের কাছে প্রচুর পুলিশ ও নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়। নিরাপত্তায় মুড়ে ফেলা হয় এসএসসি ভবনও। দুপুরে মেট্রো স্টেশন থেকে বেরিয়ে জমায়েত করতেই আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। চাকরিপ্রার্থীদের টেনে হিঁচড়ে সরিয়ে নিয়ে যায় পুলিশ। ধ্বস্তাধ্বস্তিতে আহত হন বহু চাকরিপ্রার্থী। গরমেও অসুস্থ হয়ে পড়েন অনেকে। পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তোলেন তারা। সবমিলিয়ে এদিন চাকরির দাবিতে সেক্টর ফাইভে ধুন্ধুমার বেঁধে যায়।

 

[আরও পড়ুন: আমডাঙায় শুটআউট, গুলিবিদ্ধ এক তৃণমূল কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement