shono
Advertisement

নবান্নে প্রত্যাবর্তনে দিনভর ব্যস্ত মুখ্যমন্ত্রী, ঠিক করলেন মন্ত্রিসভার বৈঠকের দিনও

মন্ত্রিসভার বৈঠকেই জ্যোতিপ্রিয়র দুই দপ্তর নিয়ে আলোচনার সম্ভাবনা।
Posted: 07:46 PM Oct 31, 2023Updated: 07:46 PM Oct 31, 2023

নব্যেন্দু হজরা: ৫০ দিন পর নবান্নে ফিরেই দিনভর বিভিন্ন কর্মসূচিতে ব্যস্ত থাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সঙ্গে কথা বললেন। একাধিক বৈঠকও করলেন। তবে সবচেয়ে বড় সিদ্ধান্ত যেটা তিনি নিলেন, সেটা হল মন্ত্রিসভার বৈঠকের দিন ঠিক করা। একই সঙ্গে এদিন পুলিশ প্রশাসনেও রদবদলের সিদ্ধান্ত হয়েছে।

Advertisement

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ রাজ্যের মুখ্য প্রশাসনিক ভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। তবে এদিন খুব বেশি হাঁটাহাঁটি করতে দেখা যায়নি তাঁকে। এতদিন পর তিনি নবান্নে (Nabanna) যাওয়ায় স্বভাবতই নিরাপত্তার কড়াকড়ি ছিল। তার উপর মুখ্যমন্ত্রীর পায়ে সমস্যা থাকায় তাঁর যাতে কোনওরকম অসুবিধা না হয়, সেই ব্যবস্থাও করা হয়েছিল। এসবের মধ্যেই একাধিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। একাধিক দপ্তরের আধিকারিকদের নির্দেশিকা দিয়েছেন।

[আরও পড়ুন: মমতার প্রকল্পের কার্বন কপি গেহলট-রাজ্যে, তেইশের নির্বাচনে কংগ্রেসের ট্রাম্প কার্ড]

ঠিক হয়েছে আগামী ৮ নভেম্বর নবান্নেই বসবে মন্ত্রিসভার বৈঠক। মুখ্যমন্ত্রীর অসুস্থতার কারণে মন্ত্রিসভার আগের বৈঠক বসেছিল তাঁর কালীঘাটের অফিসে। কিন্তু এবার যথারীতি নবান্নেই বৈঠক করবেন রাজ্যের মন্ত্রীরা। দীপাবলির আগে ওই বৈঠক নানাভাবে গুরুত্বপূর্ণ। মন্ত্রিসভার বৈঠকের দিনটি নিয়ে দোনামনা ছিল। ওই সময়ই বিধানসভার অধিবেশন চলার কথা। তাছাড়া ৯ নভেম্বর মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলিনী আছে। সবদিক ভেবেচিন্তে ৮ নভেম্বর বৈঠকের দিন ঠিক হয়েছে। ওইদিন একাধিক বিষয়ে আলোচনার মধ্যেও গুরুত্বপূর্ণ হতে পারে জ্যোতিপ্রিয় মল্লিকের হাতে থাকা দুই দপ্তরের ভবিষ্যৎ নিয়ে আলোচনা।

[আরও পড়ুন: করোনা রিপোর্টে সাইবার হানা! প্রায় ৮২ কোটি ভারতীয়র ব্যক্তিগত তথ্য বিক্রি হচ্ছে অনলাইনে]

সদ্যই রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আপাতত তিনি ইডি (ED) হেফাজতে থাকবেন। তাঁর দপ্তর বণ্টনের বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য মন্ত্রিসভা। যদিও বনদপ্তরের (Forest Department) কাজকর্ম আপাতত দেখছেন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা। তাঁকেই কি দায়িত্বে রাখা হবে নাকি অন্য কারও উপর বনদপ্তরের ভার দেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে এদিন আবার রাজ্য পুলিশে গুরুত্বপূর্ণ রদবদল করেছেন মুখ্যমন্ত্রী। বিবেক সহায়কে হোমগার্ডের ডিজি পদে আনা হয়েছে। জ্ঞানবন্ত সিংকে আর্থিক অপরাধ সংক্রান্ত বিভাগের ডিরেক্টর করা হয়েছে। অজয় নন্দকে আনা হয়েছে এডিজি, সিআইএফ পদে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement