shono
Advertisement

পঞ্চায়েতের আগে শুভেন্দুর গড়ে কুণাল ঘোষকে বিশেষ দায়িত্ব দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব

মঙ্গলবার থেকেই তাঁকে কাজে নামার নির্দেশ দলের।
Posted: 10:29 AM Nov 01, 2022Updated: 11:48 AM Nov 01, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নজরে পঞ্চায়েত ও পুরসভার নির্বাচন (Panchayet Election)। তার আগে শুভেন্দুর গড়ে রাজনৈতিক লড়াইয়ে নামতে বিশেষ দায়িত্ব দেওয়া হল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে (Kunal Ghosh)। দলীয় সূত্রে জানা গিয়েছে, হলদিয়ায় (Haldia) জেলা ও ব্লক কমিটির সঙ্গে সমন্বয় করবেন দলের রাজ্য সম্পাদক। আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই তাঁকে কাজে নামার নির্দেশ দিয়েছে তৃণমূল (TMC) শীর্ষ নেতৃত্ব।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলায় কাঁথি (Kanthi) ও তমলুকে (Tamluk)দুটি সাংগঠনিক জেলা আছে৷ পঞ্চায়েত ভোটের আগে সেই জেলা সভাপতিরা যেমন দায়িত্ব সামলাবেন, তেমনই তাঁদের মধ্যে সমন্বয়কারী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকায় এবার নামতে চলেছেন কুণাল ঘোষ। দলের নির্দেশমতো, তিনি জেলা ও ব্লক কমিটির সঙ্গে সমন্বয় করবেন। নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় মঙ্গলবার থেকেই কাজে নামতে হবে তাঁকে। 

[আরও পডুন: বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের অ-মুসলিম শরণার্থীদের নাগরিকত্ব, বড় পদক্ষেপ কেন্দ্রের]

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগেই হলদিয়া সফরে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শিল্প শহরে তিনি বিশেষ বার্তা দিয়েছিলেন শ্রমিক মহলকে। এবার সেখানেই বাড়তি নজর দেবেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। উল্লেখ্য, হলদিয়া, কাঁথি, তমলুক – এসব এলাকা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় বলে পরিচিত। আর তাঁকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে এবার মুখপাত্রের উপরই সর্বাধিক ভরসা রাখল রাজ্যের শাসকদল। 

[আরও পডুন: ‘এখন ভাল কাজ করছে, জট কাটতে সময় লাগবে’, পর্ষদের প্রশংসায় বিচারপতি গঙ্গোপাধ্যায়]

বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট রাজ্যে। হলদিয়াতেও পুর নির্বাচন হবে। তার আগে এই এলাকায় বিশেষ নজর দিতে চাইছে তৃণমূল। এই সব জায়গার সংগঠন একটা সময় গড়ে উঠেছিল শুভেন্দু অধিকারীর হাত ধরেই। তবে পরবর্তীতে পরিবর্তিত পরিস্থিতিতে রাজনৈতিক হাওয়া ঘুরে গিয়েছে। জনসমর্থন খানিকটা হলেও ঢলে পড়েছে গেরুয়া শিবিরের দিকে। তা পুনরুদ্ধারে নয়া রণকৌশল নিয়েছে শাসকদল। এবার দায়িত্ব দেওয়া হল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে। জেলা ও ব্লক কমিটির সমন্বয় সাধনের মতো গুরু দায়িত্ব নিয়ে তিনিও নামছেন হলদিয়ার নির্বাচনী ময়দানে। এনিয়ে তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ”হলদিয়া-সহ কিছু জায়গায় একটু বেশি সময় দিয়ে যাঁরা কাজ করছেন, আমাকে তাঁদের সহযোগিতা করতে বলা হয়েছে দলের তরফে। আমি সেটাই পালন করব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement