shono
Advertisement

WB Panchayat Poll 2023: ২৮ কুড়মি প্রার্থীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নয়, রক্ষাকবচ দিলেন বিচারপতি মান্থা

আগামী ১৫ জুলাই পর্যন্ত তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না।
Posted: 04:53 PM Jun 30, 2023Updated: 06:04 PM Jun 30, 2023

গোবিন্দ রায়: ২৮ জন কুড়মি প্রার্থীকে রক্ষাকবচ কলকাতা হাই কোর্টের। আগামী ১৫ জুলাই পর্যন্ত তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলেই নির্দেশ বিচারপতি রাজাশেখর মান্থার। পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Poll) আগে হাই কোর্টের নির্দেশে স্বাভাবিকভাবেই স্বস্তিতে কুড়মি প্রার্থীরা।

Advertisement

খড়গপুর, বাঁকুড়ার খাতরা ও সিমলিপাল থানায় কুড়মিদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়। এই মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তারির আশঙ্কা করছেন তাঁরা। এদিকে, দাবিদাওয়া সংক্রান্ত নানা জটিলতাকে কেন্দ্র করে পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেন কুড়মিরা। ভোটে মনোনয়নপত্রও জমা দেন তাঁরা। এই পরিস্থিতিতে গ্রেপ্তারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন ২৮ জন কুড়মি প্রার্থী। রক্ষাকবচের আবেদনে সাড়া দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। তাঁর নির্দেশ অনুযায়ী, আগামী ১৫ জুলাই পর্যন্ত ওই ২৮ জন কুড়মি প্রার্থীর বিরুদ্ধে নেওয়া যাবে না কোনও আইনি পদক্ষেপ। এছাড়া কুড়মি প্রার্থীদের স্থানীয় থানায় তাঁদের বাড়ির ঠিকানা এবং মোবাইল নম্বর জমা দিতে হবে।

[আরও পড়ুন: বাংলার ‘হুমায়ুন নামা’, নেহরু জমানা থেকেই চলছে দলবদলের রাজনীতি!]

অন্যদিকে, বিচারপতি রাজাশেখর মান্থা রক্ষাকবচ দিলেন মুর্শিদাবাদ কংগ্রেস জেলা সভাপতি আমিনুল হাসানকেও। তাঁর বিরুদ্ধে ইসলামপুর থানায় দু’টি মামলা রয়েছে। আগামী ১৫ জুলাই পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও আইনানুগ পদক্ষেপ করা যাবে না বলেই নির্দেশ বিচারপতি মান্থার।

[আরও পড়ুন: স্তনের উপর ছড়িয়ে পড়ল সাদা আঠা, এবার আর পোশাক নয়, অন্য ভিডিও শেয়ার করলেন উরফি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement