Durga Puja 2021: এ বছরও দুর্গাপুজো করা হোক, শীর্ষ নেতৃত্বের কাছে আরজি বিজেপি নেতার

09:36 PM Aug 24, 2021 |
Advertisement

রূপায়ন গঙ্গোপাধ্যায়: এ বছর গেরুয়া শিবিরের উদ্যোগে দুর্গাপুজো (Durga Puja 2021) আদৌ হবে কী না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। যদি দুর্গা পুজো না হয় তাহলে ভুল বার্তা যেতে পারে সাধারণ মানুষের মধ্যে। তাই বিজেপির দলীয় বৈঠকে এবার দাবি উঠল এ বছরও সল্টলেকের ইজেডসিসি (Saltlake EZCC) -তে দুর্গা পুজোর আয়োজন করা হোক। শীর্ষ নেতৃত্বের কাছে আরজি জানালেন দলেরই রাজ্য সম্পাদক তথা প্রাক্তন বিধায়ক সব্যসাচী দত্ত।

Advertisement

সূত্রের খবর, সোমবার হেস্টিংসের সাংগঠনিক বৈঠকে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশকে সব্যসাচী বলেন, এ বছর কি দুর্গাপুজো হবে না? যদি পুজো না হয় তাহলে ভুল বার্তা যাবে যে নির্বাচনে পরাজয়ের জন্যই পুজো হচ্ছে না। দুর্গাপুজো করা উচিৎ। বৈঠকে বিধাননগরের প্রাক্তন মেয়র আরও বলেন, “দুর্গাপুজো, কালী পুজোর সঙ্গে বাঙালির ধর্মীয় আবেগ জড়িত। বিভিন্ন পুজো কমিটির সঙ্গেও বিজেপি নেতা-কর্মীদের যুক্ত হওয়া দরকার।”

Advertising
Advertising

[আরও পড়ুন: Viral Video: জুম কলে বৈঠক চলাকালীনই উদ্দাম যৌনতায় মাতলেন স্কুলের শিক্ষিকা]

এ প্রসঙ্গেই তিনি আরও বলেন, বাংলায় ‘জয় মা দুর্গা’ স্লোগান অত্যন্ত জনপ্রিয়। সব্যসাচী-সহ বিজেপি নেতা-কর্মীদের একাংশ চাইছেন এ বছরও ইজেডসিসি-তে দুর্গা পুজোর আয়োজন করা হোক। পুজো যখন একবার শুরু হয়েছে তখন তা বন্ধ করা উচিৎ নয়। যদিও বিজেপির (BJP) শীর্ষ নেতৃত্বের কথায়, এ বছর পুজো হলে তার ফান্ড জোগাড় করার ব্যাপার রয়েছে। তাছাড়া, গত বছর কর্মীদের মধ্যে যে উদ্দীপনা ছিল এবার সেটা নেই। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়াল ভাষণ কিংবা সৌরভ জায়া ডোনা গঙ্গোপাধ্যায়ের নৃত্যানুষ্ঠান না হলে পুজোর কোনও গ্ল্যামারও থাকবে না। এছাড়া, জৌলুস ছেঁটে নমো নমো করে পুজো করে কী লাভ।

 

তাছাড়া, গত বছর পুজোর মূল উদ্যোক্তাদের মধ্যে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়। বিজয়বর্গীয় ভোটের ফল প্রকাশের পর এখনও কলকাতায় আসেননি। আর মুকুল রায় বিজেপি ছেড়ে এখন তৃণমূলে। আরেক উদ্যোক্তা সব্যসাচী দত্ত অবশ্য বিজেপিতেই রয়েছেন। সেই সব্যসাচীই দলীয় বৈঠকে দুর্গা পুজো করার পক্ষে সওয়াল করেছেন।

[আরও পড়ুন:AFC Cup: উইলিয়ামসের গোলেই বাজিমাত, বসুন্ধরার সঙ্গে ড্র করে নকআউটে ATK Mohun Bagan]

Advertisement
Next