shono
Advertisement

মন্ত্রীর আশ্বাসে রাজ্যে রেশন ধর্মঘট প্রত্যাহার, শনিবার থেকে স্বাভাবিক পরিষেবা

মন্ত্রীর থেকে কী কী আশ্বাস পেলেন ডিলাররা?
Posted: 07:54 PM Jan 05, 2024Updated: 08:00 PM Jan 05, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মন্ত্রী রথীন ঘোষের আশ্বাসে অবশেষে রাজ্যে রেশন ধর্মঘট প্রত্যাহার করা হল। ডিলারদের কমিশন বাড়ানোর দাবি নিয়ে রিপোর্ট তৈরি করে নবান্নে পাঠাচ্ছেন মন্ত্রী। শনিবার থেকে ফের বাংলায় রেশন পরিষেবা স্বাভাবিক হতে চলেছে।

Advertisement

শুক্রবার মন্ত্রী রথীন ঘোষ জানান, কমিশন বাড়ানোর বিষয়ে রাজ্যের বিশেষ কিছু করার নেই। মূল দাবি কেন্দ্রের কাছে জানানো উচিত। কেন্দ্র কমিশন বাড়ালে তাকে ৫০% ভরতুকি রাজ্য দেওয়ার কথা ভাববে। তাই রাজ্যের বিরুদ্ধে এভাবে আন্দোলন না করে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন করা হোক। পাশাপাশি তিনি এও জানান, ই-ওয়েয়িং স্কেল দিয়ে পরিমাপের যে সমস্যা তৈরি হয়েছে, তার রেক্টিফিকেশন করার জন্য ফিল্ড রিপোর্ট চাই। সেই রিপোর্ট ডিলারদের থেকে নেবে দপ্তর।

[আরও পড়ুন: ‘ওঁরা খুব সাহসী’, সন্দেশখালিতে আহত ED অফিসারদের হাসপাতালে দেখতে গেলেন রাজ্যপাল]

এদিকে, কথায় কথায় ডিলারদের ছোট-খাটো ইস্যু দেখিয়ে সাসপেন্ড এবং শোকজের ফলে তৈরি হচ্ছে ক্ষোভ। তা নিরসনে সাসপেন্ড ও শোকজের অর্ডার সরিয়ে নেওয়া হবে বলে আশ্বস্ত করেন মন্ত্রী। ইপস মেশিনে স্টক নিয়ে গোলমাল নিরসনেও ডিলারদের থেকে রিপোর্ট নেওয়া হবে বলে জানান তিনি। এই পরিস্থিতিতেই এদিন খাদ্যমন্ত্রীর অনুরোধে রেশন ধর্মঘটের পথ থেকে সরে এল ডিলাররা। আগামিকাল থেকে ফের রেশন বিলি শুরু হবে।

মন্ত্রীর সঙ্গে বৈঠক অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সাধারণ সম্পাদকের

উল্লেখ্য, নতুন বছরের দ্বিতীয় দিন থেকেই দেশজুড়ে অনির্দিষ্টকালের জন্য শুরু হয়েছিল রেশন ধর্মঘট(Ration Strike)। রেশন ধর্মঘটের ডাক দেয় অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ওনার্স ফেডারেশন। ধর্মঘটের ফলে গোটা দেশে ৫ লক্ষ ৩৮ হাজার রেশন দোকান বন্ধ হয়ে যায়। সম‌স‌্যায় পড়েন দেশের অন্তত ৮১ কোটি মানুষ। তবে এদিন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসুর সঙ্গে মন্ত্রীর বৈঠকে অবশেষে রাজ্যে জট কাটে।

[আরও পড়ুন: প্রকাশিত টি-২০ বিশ্বকাপের সূচি, কবে ভারত-পাকিস্তান ম্যাচ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement