shono
Advertisement

বাংলার আটকে পড়া ৩ শ্রমিককে ফেরাতে উত্তরকাশীতে রাজ্যের টিম পাঠালেন মুখ্যমন্ত্রী

দীর্ঘ ১৭ দিন ধরে উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক।
Posted: 05:52 PM Nov 28, 2023Updated: 06:03 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১৭ দিন ধরে উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক। যাঁদের মধ্যে রয়েছেন বাংলার তিন শ্রমিকও। তাঁদের ফেরাতে এবং উদ্ধারকাজে সাহায্য করতে এবার রাজ্য থেকে একটি বিশেষ দল পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। টুইট করে এ বিষয়ে বিস্তারিত তথ্য দিলেন খোদ মুখ্যমন্ত্রী।

Advertisement

এদিন মুখ্যমন্ত্রী X হ্যান্ডেলে লিখেছেন, উত্তরকাশীর (Uttarkashi) সুড়ঙ্গে আটকে পড়া বাংলার তিন শ্রমিককে ফিরিয়ে আনতে সেখানে যাচ্ছে দিল্লির রেসিডেন্ট কমিশনারের লিয়াজঁ অফিসার রাজদীপ দত্তের নেতৃত্বাধীন একটি টিম।

[আরও পড়ুন: ‘শাহি’ সভা নাকি বিধানসভার অধিবেশন, বুধবার কোথায় থাকবেন? দ্বিধায় বিজেপি বিধায়করা]

তিনি আরও লেখেন, দিল্লি থেকে গাড়িতে উত্তরকাশীর পথে রওনা দিয়েছে ওই বিশেষ দল। বাংলার তিন শ্রমিক মনির তালুকদার, সেবিক পাখেরা এবং জয়দেব প্রামাণিককে উদ্ধার করে ফিরিয়ে আনবেন তাঁরা। গত ১৬ দিন ধরে চূড়ান্ত উদ্বেগের মধ্যে রয়েছে তাঁদের পরিবার। নানা যান্ত্রিক গোলযোগের জন্য বার বার থেমে গিয়েছে উদ্ধারের কাজ। বর্তমানে ম্যানুয়াল ড্রিলিংয়ের মাধ্যমেই শ্রমিক উদ্ধারের কাজ চলছে। সব ঠিক থাকলে মঙ্গলবারই সকলকে উদ্ধার করা সম্ভব হবে বলে খবর।

প্রসঙ্গত, সিল্কইয়ারা এবং দণ্ডলগাঁওয়ের মাঝে তৈরি হচ্ছিল উত্তরকাশীর (Uttarkashi) ওই সুড়ঙ্গটি। সেখানেই আচমকা ধস নামে। টানেলটি সাড়ে চার কিলোমিটার লম্বা। তারই মধ্যে ১৫০ মিটার লম্বা এলাকা জুড়ে ধস নেমেছিল। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান উত্তরকাশীর পুলিশ সুপার অর্পণ যদুবংশী। তাঁর তদারকিতেই শুরু হয় উদ্ধার অভিযান। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল শুরু করে উদ্ধারকাজ। কিন্তু গত ১৭ দিন ধরে তাঁদের উদ্ধার করা সম্ভব হয়নি।

[আরও পড়ুন: জিলেটিন স্টিক উদ্ধার মামলা: তিহাড়ে গিয়ে অনুব্রত-সায়গলকে জেরা করবে NIA]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement