shono
Advertisement

ঝরঝরে বাংলায় কথা বলছেন কোরিয়ান তরুণী, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

কোথায় এত ভাল বাংলা উচ্চারণ শিখলেন তরুণী?
Posted: 05:19 PM Oct 26, 2022Updated: 05:19 PM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজব দুনিয়া ইন্টারনেট। কত প্রতিভাই না এখানে খুঁজে পাওয়া যায়। এবার ঝরঝরে বাংলায় কথা বলা এক কোরিয়ান (Korean) তরুণীর হদিশ পাওয়া গেল। যাঁর ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা। 

Advertisement

ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে গত আগস্ট মাসে। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে এক কোরিয়ান তরুণীকে স্পষ্ট বাংলায় কথা বলতে দেখা যাচ্ছে। জানা গিয়েছে, লুনা ইয়োগিনি। সোশ্যাল মিডিয়া প্রোফাইলে নিজেকে লেখিকা, নৃত্যশিল্পী ও কনটেন্স ক্রিয়েটার হিসেবে ব্যাখ্যা করেছেন তিনি। ইউটিউব চ্যানেলও রয়েছে তাঁর। যেখানে নিয়মিত ভিডিও আপলোড করেন। 

[আরও পড়ুন: খাঁচা খুলতেই মহিলার হাত পেঁচিয়ে হামলা পোষা পাইথনের, ভিডিও দেখে শিউরে উঠল নেটিজেনরা

বাংলায় কথা বলার যে ভিডিওটি লুনা আপলোড করেছেন তাতে পার্থ হাজরা নামের একজনের সাক্ষাৎকার নিয়েছেন তিনি। ক্যাপশনে লুনা জানিয়েছেন, পার্থ তাঁর শান্তিনিকেতনের পাঠভবনে পড়ার সময় সিনিয়র ছিলেন। এখন দক্ষিণ কোরিয়ার এক কোম্পানিতে চাকরি করেন। চাকরির সুবাদেই গত এগারো বছর ধরে কোরিয়ায় রয়েছেন পার্থ। সেদেশের কোন বিষয়গুলি তাঁর পছন্দ? কোনও বিষয়গুলি অপছন্দ? এই প্রশ্নের উত্তর জানতে চান লুনা। আর ইন্টারভিউ চলাকালীন স্পষ্ট বাংলায় পার্থর সঙ্গে কথা বলেন তিনি।  

লুনার স্পষ্ট উচ্চারণ শুনে নেটিজেনরা যতটা মুগ্ধ হয়েছেন, ততটাই অবাক হয়েছেন। শোনা গিয়েছে, অনর্গল বাংলায় কথা বলতে পারেন লুনা। হয়তো শান্তিনিকেতনে পড়ার সময়ই বাংলা ভাষার প্রতি তাঁর ভালবাসা জন্মায়। তাই অবিকল বাঙালিদের মতোই এই ভাষায় কথা বলতে পারেন। বাংলার পাশাপাশি ভারতবর্ষ নিয়েও প্রবল আগ্রহ রয়েছেন লুনার। এই সংক্রান্ত নানা ভিডিও তিনি সোশ্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করেন।

[আরও পড়ুন: তিলে তিলে জমানো অর্থে স্বপ্ন সার্থক! ১০ টাকার কয়েন দিয়ে ৮৫ হাজার টাকার স্কুটি কিনলেন যুবক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার