shono
Advertisement

বউবাজারে ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ত্রস্ত এলাকাবাসী

ধুলোয় ঢাকল গোটা এলাকা। The post বউবাজারে ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ত্রস্ত এলাকাবাসী appeared first on Sangbad Pratidin.
Posted: 12:33 PM Sep 03, 2019Updated: 02:40 PM Sep 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপর্যয় বউবাজারে। রবিবারের পর আজ আরও একটি বাড়ি ভেঙে পড়ল দুর্গা পিতুরী লেনে। দুপুর ১২টা নাগাদ হুড়মুড়িয়ে রাস্তার উপরেই ভেঙে পড়ে ১৩এ দুর্গা পিতুরী লেনের তিনতলা বাড়ির বড় একটা অংশ। কোলাপসিবল গেটটটি ছাড়া গোটা বাড়িটাই রাস্তার উপর ভেঙে পড়ে। তারপরই ধুলোয় ঢেকে গিয়েছে সামনের রাস্তা। আতঙ্কে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে থাকেন পথচলতি মানুষজন।

Advertisement

এদিন সকালেও বাড়িটির ওই অংশে ফাটল চওড়া হওয়ায় আতঙ্কের প্রহর গুনছিলেন বাসিন্দারা। তা সত্যি করে দুপুরেই ভেঙে পড়ল বাড়িটি। এনিয়ে বউবাজার এলাকায় মেট্রোর সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু হওয়ার পর মোট ৫টি বাড়ি এভাবে ভেঙে পড়ার খবর মিলল। আজই এনিয়ে মেট্রো কর্তাদের সঙ্গে নবান্নে জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। তার আগেই ফের এই ঘটনায় উদ্বেগ বাড়ল। আরও কঠোর সমালোচনার মুখে পড়ল মেট্রো কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: গলফ গ্রিনে খুন হওয়া যুবক অসমের বাসিন্দা, ২ দিন পর পরিচয় হাতে এল পুলিশের]

বউবাজারের দুর্গা পিতুরী লেন, স্যাঁকরা পাড়া, হিদারাম ব্যানার্জি লেনে চলছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য সুড়ঙ্গ খোঁড়ার কাজ। টানেল বোরিং মেশিনের কম্পন এবং সুড়ঙ্গে জল জমে যাওয়ার ফলে সেখানকার মাটি আলগা হয়ে পুরনো বাড়িগুলিতে ফাটল দেখা যায়। রবিবার সকাল থেকে একের পর এক বাড়ি ভেঙে পড়তে থাকে।

বাড়িতে ফাটল চওড়া

প্রাণহানি না হলেও, মুহূর্তের মধ্যে একরাশ আতঙ্ক গ্রাস করে স্থানীয় বাসিন্দাদের। বিপদ বুঝে বিকেলের মধ্যেই দুর্গা পিতুরী লেনের প্রায় চারশো বাসিন্দাকে সেখান থেকে সরিয়ে একটি হোটেলে রাখার ব্যবস্থা করে বিপর্যয় মোকাবিলা বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিবি গাঙ্গুলি স্ট্রিটেই ‘মিনি কন্ট্রোল রুম’ বসিয়ে সেখান থেকে নজরদারি চালান মেয়র ফিরহাদ হাকিম। জানা যায়, সুড়ঙ্গে জল জমে যাওয়ায় এত বড় বিপত্তি ঘটেছে। এর দায় স্বীকার করে মেট্রো কর্তৃপক্ষ। এদিন সকাল থেকে সুড়ঙ্গের জল বের করার জন্য এক নতুন পদ্ধতিতে কাজ শুরু করেন ইঞ্জিনিয়াররা। তার মধ্যেই বিপর্যয়।

[আরও পড়ুন: বিজেপি যোগ আরও নিবিড়, অর্জুনকে দেখতে রাতেই হাসপাতালে সব্যসাচী]

পরিস্থিতি দেখে উদ্বিগ্ন হয়ে মু্খ্যমন্ত্রী নিজে সোমবার বিকেলে ছুটে যান ওই এলাকায়। সকলকে আশ্বস্ত করার পাশাপাশি নিজে মেট্রো কর্তাদের নবান্নে বৈঠকের জন্য ডাক দেন। জরুরি ভিত্তিতে আজই সেই বৈঠক হওয়ার কথা। তার আগেই আরও একটি বাড়ি ভেঙে পড়ায় পরিস্থিতি আরও জটিল হল। এখন বউবাজারে একের পর এক বাড়ি ভাঙায় যে ক্ষতি হল, তা সামাল দিতে মরিয়া প্রশাসন।

The post বউবাজারে ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ত্রস্ত এলাকাবাসী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement