shono
Advertisement

ফের অসুস্থ পি কে বন্দ্যোপাধ্যায়, ১৫ দিনের মধ্যে দ্বিতীয়বার ভরতি হাসপাতালে

দীর্ঘদিন ধরেই স্নায়ূর সমস্যায় ভুগছেন কিংবদন্তি ফুটবলার। The post ফের অসুস্থ পি কে বন্দ্যোপাধ্যায়, ১৫ দিনের মধ্যে দ্বিতীয়বার ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.
Posted: 05:19 PM Feb 08, 2020Updated: 05:19 PM Feb 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অসুস্থ কিংবদন্তি ফুটবলার পি কে বন্দ্যোপাধ্যায় (Pradip Kumar Banerjee)। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। গতকাল রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি করা হয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ককে। তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন বলেও খবর। তাছাড়া দীর্ঘদিন ধরেই স্নায়ূর সমস্যা রয়েছে তাঁর। তবে, চিকিৎসকদের তত্ত্বাবধানে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন কিংবদন্তি ফুটবলার। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।

Advertisement

এই নিয়ে ১৫ দিনের মধ্যে দ্বিতীয়বার হাসপাতালে ভরতি করা হল পি কে বন্দ্যোপাধ্যায়কে। এর আগে গত ২১ জানুয়ারি স্নায়ূর সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি করা হয় জাতীয় দলের প্রাক্তন তারকাকে। স্নায়ূর সমস্যায় অবশ্য দীর্ঘদিন ধরেই ভুগছেন পিকে। বয়সের ভারে অনেকটাই নুইয়ে পড়েছে শরীর। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিকভাবে দুর্বল হচ্ছেন তিনি। গত ২১ জানুয়ারি তাঁর শারীরিক সমস্যা অনেকটাই বাড়ে। সেজন্যই তাঁকে ভরতি করতে হয় হাসপাতালে। ৪৮ ঘণ্টার মধ্যেই অবশ্য সুস্থ হয়ে যান তিনি। তবে, ১৫ দিনের মাথায় ফের তাঁর অসুস্থতা চিন্তা বাড়াচ্ছে ভক্তদের। ৮৪ বছরের কিংবদন্তির দ্রুত আরোগ্য কামনা করছেন তাঁর অনুরাগীরা।

[আরও পড়ুন: গনগনে যৌনজীবন থেকে মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা, ৩৫-এর রোনাল্ডো এক বর্ণময় চরিত্র]

ফুটবল জীবনে অনবদ্য সাফল্যের পাশাপাশি কোচ হিসেবেও দুর্দান্ত সফল পিকে। ফুটবলার হিসেবে ইস্টার্ন রেলের জার্সি গায়ে খেলেছেন পিকে। ১৯৫৮ সালে কলকাতা লিগ চ্যাম্পিয়ন ইস্টার্ন রেলের সদস্য ছিলেন। কোনও বড় ক্লাবে না খেললেও জাতীয় দলের হয়ে একাধিক সাফল্য রয়েছে তাঁর ঝুলিতে। ১৯৫৬ সালের মেলবোর্ন অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। ১৯৬০-য় রোম অলিম্পিকে ফ্রান্সের বিরুদ্ধে গোল করেছিলেন। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৬৬ সালের এশিয়ান গেমসেও ছিলেন ভারতীয় দলে। এর মধ্যে ১৯৬২ এশিয়ান গেমসে সোনা জেতে ভারত। তবে শুধু ফুটবলার হিসেবে নয়, কোচ হিসেবেও তাঁর সাফল্যের তালিকা দীর্ঘ। তাঁর পেপ টকে অনেক ফুটবলারই উদ্বুদ্ধ হয়েছেন।

The post ফের অসুস্থ পি কে বন্দ্যোপাধ্যায়, ১৫ দিনের মধ্যে দ্বিতীয়বার ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement