shono
Advertisement

প্রেমের সপ্তাহে ই-কমার্স সাইটের পোয়া বারো, এক মিনিটেই বিক্রি ৭৫০ গোলাপ-চকোলেট!

ভ্যালেন্টাইন্স ডেতে আরও বাড়বে গোলাপ-চকোলেটের ব্যবসা।
Posted: 01:27 PM Feb 14, 2024Updated: 01:27 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যালেন্টাইনস উইক (Valentine’s Week)। গোটা একটা সপ্তাহ জুড়ে ভালোবাসার উদযাপন। প্রিয় মানুষকে ছোট্ট উপহার দিয়ে ভালোবাসার বন্ধন আরও শক্ত করে তোলা। কোথাও আবার উপহার দিয়ে ভালোবাসার কথা জানিয়ে দেওয়া সেই বিশেষ মানুষটিকে। গত এক সপ্তাহ ধরে প্রেমের উৎসবেই মেতে ছিল আপামর ভারতবাসী। অন্তত গোলাপ আর চকোলেট কেনার হিসাব তো তাই বলছে।

Advertisement

৭ ফেব্রুয়ারি রোজ ডে দিয়ে শুরু ভ্যালেন্টাইনস উইক। তার পর থেকে সপ্তাহ জুড়ে হরেক ‘ডে’ পালন করে ভালোবাসায় মেতে উঠেছেন আমজনতা। হিসাব বলছে, গত এক সপ্তাহে প্রতি মিনিটে বিক্রি হয়েছে সাড়ে তিনশোটি গোলাপ! ফুলের বিক্রিকে টেক্কা দিয়ে আরও এগিয়ে গিয়েছে চকোলেট। এক মিনিটে কেনা হয়েছে ৪০৬টি চকোলেটের বাক্স। প্রেম দিবসে (Valentine’s Day) এই সংখ্যাটা আরও অনেক বেড়ে যাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: রাজ্যসভায় মনোনয়ন দিলেন সোনিয়া গান্ধী, টিকিট অভিষেক মনু সিংভিকেও]

ই-কমার্স সাইট ব্লিঙ্কইটের সিইও আলবিন্দর ধিন্দসা জানান, ৯ ফেব্রুয়ারি ছিল চকোলেট ডে। ওইদিন প্রতি মিনিটে ৪০৬টি চকোলেট বিক্রি হয়েছে তাঁদের সাইট থেকে। যত রাত বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে চকোলেট বিক্রির সংখ্যাও। দশ মিনিটের মধ্যে ২০ হাজার চকোলেট ডেলিভারি করতে হবে, এমন পরিস্থিতিও দেখেছেন ব্লিঙ্কইটের কর্মীরা।

চকোলেটের সঙ্গে কড়া টক্কর দিয়েছে গোলাপ। একটি গিফটিং প্ল্যাটফর্ম সূত্রে খবর, প্রতি মিনিটে অন্তত সাড়ে তিনশোটি করে গোলাপ ফুল বিক্রি করেছেন তাঁরা। তবে ভ্যালেন্টাইনস ডে-তে এই সংখ্যাটা লাফিয়ে বেড়ে যাবে বলে মনে করছেন তাঁরা। প্রেম দিবসের আগের দিন থেকে বাড়ছে ভ্যালেন্টাইনস ডে কেক কেনার ধুম। বিশেষ দিন উদযাপনের জন্য আগে থেকেই কেকের অর্ডার দিচ্ছেন অনেকে। পরিস্থিতি দেখে ই-কমার্স সাইটগুলোর মত, ডেলিভারির চাপ সামলাতে বাড়তি কর্মী লাগবে আগামী বছরগুলোতে।

[আরও পড়ুন: বিরতির পর ফের শুরু কৃষক বিক্ষোভ, ‘আলোচনাতেই হবে সমাধান’, দাবি অনুরাগ ঠাকুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement