shono
Advertisement

পুরনো টুথব্রাশ ফেলে দিচ্ছেন? তা দিয়ে কিন্তু এই কাজগুলো অনায়াসে করতে পারেন

বাতিল মানেই তো আর অকেজো নয়।
Posted: 05:45 PM Jul 16, 2023Updated: 05:45 PM Jul 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুথব্রাশ ব্যবহার করুন। দাঁত ও মাড়ির জন্য তা ভাল। তবে আদি অনন্তকাল ধরে একই ব্রাশ ব্যবহার করবেন না। তিন মাসের বেশি সময় ধরে একই টুথব্রাশ ব্যবহার করলে দাঁতের ক্ষতি হতে পারে। তাছাড়া, পুরনো টুথব্রাশ তো অন্য কাজেও ব্যবহার করতে পারেন। কীভাবে? তার উত্তরই এই প্রতিবেদনে পাবেন।

Advertisement

একটি পুরনো টুথব্রাশ দিয়ে অনায়াসে নিজের পরনের জুতোটি পরিষ্কার করে নিতে পারেন। বিশেষ করে সেই খাঁজগুলি, যেখানে বড় ব্রাশ পৌঁছায় না। আবার একইভাবে বাতিল টুথব্রাশ দিয়ে জানলায় খাঁজে আটকে থাকা ময়লাগুলি ঝেড়ে ফেলতে পারেন। আপনার বাড়ির জানলায় যদি জাল থাকে, তা পরিষ্কার করারও মোক্ষম হাতিয়ার এটি।

[আরও পড়ুন: পুষ্টিকর খাবারেই বাড়বে দৃষ্টিশক্তি, চোখের যত্ন নিতে মেনে চলুন চিকিৎসকের পরামর্শ]

সোনা কিংবা রুপোর গয়নায় ময়লা জমতে বেশি সময় লাগে না, তবে সুন্দর কারুকাজ করা এই জিনিসগুলি থেকে সেই ময়লা পরিষ্কার করা কিন্তু বেশ কঠিন। এই কঠিন কাজটিই সহজ হয়ে যায় বাতিল করে দেওয়া টুথব্রাশ ব্যবহার করলে। কারণ এর মাধ্যমে ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতম কোনায় পৌঁছে যাওয়া যায়।

টুথব্রাশ আবার সময়ে সময়ে হেয়ার ব্রাশ হয়ে যায়। যাঁরা চুলে রং করতে পছন্দ করেন তাঁরা এটি ধুয়ে নিয়ে অনায়াসেই ব্যবহার করতে পারেন। চুল ভাল রাখতে অনেকে হেনাও ব্যবহার করেন। তাঁদের ক্ষেত্রেও বাতিল হয়ে যাওয়া টুথব্রাশ বেশ কার্যকর।
কিছু কিছু শিল্পী আবার টুথব্রাশ আঁকার কাজেও ব্যবহার করেন। এর মাধ্যমে ক্যানভাসে সুন্দরভাবে রং ছিটিয়ে দেওয়া যায়।

[আরও পড়ুন: বৃষ্টিতেই বিপদ বাড়ে আপনার বাড়ির! সাধের আশ্রয় বাঁচাবেন কীভাবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement