shono
Advertisement

চুমু খেলে ঠোঁট ফাটবে কম! শীত আসার আগেই জেনে নিন আদরের নয়া ট্রিক

শীত থাকবে, তবুও ঠোঁট ফাটবে না!
Posted: 09:42 PM Nov 16, 2023Updated: 09:42 PM Nov 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেজলিন, বোরোলিন কিংবা লিপ বাম। শীত পরলেই পকেটে, ব্যাগে এদের উপস্থিতি। ঠোঁট ফাটা থেকে বাঁচতে এগুলো একেবারেই মাস্ট। কিন্তু জানেন, আপনি যদি নিয়মিত গভীর চুম্বনে মিশে থাকেন, তাহলে শীত থাকবে, তবুও ঠোঁট ফাটবে না!

Advertisement

ব্য়াপারটা একটু খোলসা করে বলা যাক বরং। উত্তুরে হাওয়া এখনও শহরের আনাচ-কানাচে ছড়িয়ে পড়েনি। কিন্তু অনেকেই ইতিমধ্য়ে ত্বকে শীতের টান ভাব অনুভব করছেন। অনেকেরই ঠোঁট ফাটছে। বিশেষজ্ঞরা বলছেন, শুরু থেকেই সর্তক থাকুন। ঠোঁট বেশিমাত্রায় ফাটার আগেই শুরু করে দিন ঠোঁটের চর্চা।

[আরও পড়ুন: যৌন জীবন একঘেয়ে? নতুন ৪ কৌশলে আগুন জ্বালান ফিকে হওয়া আদরে]

বিশেষজ্ঞরা বলছেন, চুম্বন ঠোঁটের সবচেয়ে ভালো ব্যায়াম। গভীর ঠোঁটঠাসা চুম্বনে রক্তসঞ্চালন বাড়ে। আর এতে ঠোঁটের স্বাস্থ্যও ভালো থাকে। শুধু এখানেই শেষ নয়, চুমুর সময় সঙ্গীর স্যালাইভা ঠোঁটে লাগলে, তা ঠোঁটের চামড়ার শুষ্কতা দূর করে। আর শুষ্কতা দূর হলেই, ঠোঁট ফাটবে কম।

বিশেষজ্ঞরা বলছেন, চুমু খাওয়ার সময় কিছুক্ষণ উপরের ঠোঁটে ঠোঁট রাখুন। তার পর কিছুক্ষণ পর ঠোঁট রাখুন নিচের ঠোঁটে। এরকম লিপ এক্সারসাইজেই ঠোঁটের চামড়া নরম হবে। তবে হ্য়াঁ, রাতে শোয়ার আগে একটু ভেজলিন বা বোরোলিন মেখে নিলে, ঠোঁট আরও সুন্দর হয়ে উঠবে।

[আরও পড়ুন: প্রেমে পড়ার পর প্রথম পুজো? জমজমাট হোক এই ৬ উপায়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement