shono
Advertisement

শীঘ্রই শেষ হচ্ছে Disney+ Hotstar পাসওয়ার্ড শেয়ারের দিন, নিয়ম ভাঙলেই কড়া শাস্তি!

কোনও ইউজার পাসওয়ার্ড শেয়ার করলে, কীভাবে বুঝবে কোম্পানি?
Posted: 02:27 PM Sep 30, 2023Updated: 05:44 PM Sep 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেটফ্লিক্সের পথে হেঁটে বড়সড় সিদ্ধান্ত নিয়েছিল ডিজনি প্লাস হটস্টারও। গত জুলাইতেই জানিয়ে দেওয়া হয়, বন্ধুদের সঙ্গে আর শেয়ার করা যাবে না পাসওয়ার্ড। আগামী পয়লা নভেম্বর থেকেই এই নিয়ম চালু হয়ে যাচ্ছে। কোম্পানির তরফে আরও জানানো হয়, নিয়ম চালুর পরও যদি ইউজাররা পাসওয়ার্ড শেয়ার করেন, তাহলে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

Advertisement

ইতিমধ্যেই কানাডিয়ান সাবস্ক্রাইবারদের ই-মেল মারফৎ নিজেদের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। যেখানে ইউজারদের উদ্দেশে লেখা, “আপনারা যাতে নিজেদের অ্যাকাউন্ট ও পাসওয়ার্ড অন্যদের শেয়ার করতে না পারেন, সে বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। নিয়ম ভাঙলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” অর্থাৎ আপাতত কানাডিয়ান সাবস্ক্রাইবারদের ক্ষেত্রেই এই নিয়ম চালু হতে চলেছে।

[আরও পড়ুন: আজ যুবভারতীতে ইস্টবেঙ্গল ম্যাচ দেখে মেট্রোতেই ফিরুন নিশ্চিন্তে, জেনে নিন সয়মসূচি]

কিন্তু প্রশ্ন হল, কোনও ইউজার পাসওয়ার্ড শেয়ার করলে, তা কীভাবে বুঝবে ডিজনি প্লাস হটস্টার? জানা গিয়েছে, ওই দেশের ইউজারদের ‘অ্যাকাউন্ট শেয়ারিং’ অপশনটি আপডেট করা হয়েছে। যা কোম্পানির নজরদারিতে থাকবে। আর তাতেই বোঝা যাচ্ছে, ইউজার বাড়ির বাইরে কারও সঙ্গে অ্যাকাউন্ট শেয়ার করছেন কি না।

করোনাকালে একধাক্কায় হু হু করে জনপ্রিয়তা বেড়েছে ওটিটির। কাজের ফাঁকে সময় পেলেই অসংখ্য মানুষ এখন ফোনেই দেখে নেন পছন্দের সিনেমা, ওয়েব সিরিজ অথবা খেলা। তবে অধিকাংশ ক্ষেত্রেই বন্ধুরা মিলে সাবস্ক্রিপশন নেন। পাসওয়ার্ড ভাগাভাগি করে সকলে মিলে ব্যবহার করেন একটাই হটস্টার অ্যাকাউন্ট। কিন্তু কানাডিয়ান ইউজাররা আর এই সুবিধা পাবেন না। সংস্থার ধারণা, বহু মানুষ বর্তমানে হটস্টার দেখেন। পাসওয়ার্ড শেয়ারিংয়ের সুযোগ না পেলে অনেকেই সাবস্ক্রিপশন নেবেন। তাতে হটস্টারের গ্রাহক সংখ্যা বাড়বে। সেই কারণেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: রোগী দেখতে CCU-তে ঢুকতে বাধা! আগ্নেয়াস্ত্র হাতে হাসপাতালে ‘তাণ্ডব’ দুষ্কৃতীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement