shono
Advertisement

এবার বিজ্ঞাপন বানিয়ে দেবে গুগলের নতুন এআই টুল জেমিনি!

বুদ্ধিতে মানুষকে হেলায় হারাবে জেমিনি।
Posted: 08:46 PM Jan 25, 2024Updated: 08:49 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালের নভেম্বরে চ্যাটজিপিটির আত্মপ্রকাশের পর থেকেই কৃত্রিম বুদ্ধিমত্তা তথা এআইয়ের যুগ কার্যত শুরু হয়েই গিয়েছে। সেই পথে পা বাড়িয়ে দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল (Google)। তারা নিয়ে এসেছে অত্যাধুনিক এআই টুল জেমিনি (Gemini)। বুদ্ধিতে মানুষকে যে অনায়াসেই টেক্কা দেবে বলে দাবি সংস্থার। অ্যাড প্ল্যাটফর্মে এই এআই বিপ্লব আনবে বলে মনে করা হচ্ছে। কেননা এবার বিজ্ঞাপনের কপি ও অন্য়ান্য সবই তৈরি হবে স্বয়ংক্রিয় ভাবে।

Advertisement

কীভাবে কাজ করবে জেমিনি? জানা যাচ্ছে, বিজ্ঞাপনদাতারা কেবল তাঁদের ওয়েবসাইটের ইউআরএল জেমিনির কাছে পৌঁছে দেবেন। ব্যাস, বাকিটা করে দেবে অত্যাধুনিক এই প্রযুক্তি। জেমিনি প্রথমে ভালো করে সাইটটি পর্যবেক্ষণ করবে। তার পর নিজেই এর বিজ্ঞাপনের জন্য ছবি, শিরোনাম, বিবরণ ও সার্চ অ্যাডে ব্যবহারযোগ্য কিওয়ার্ড সবই সাজেস্ট করবে। এখানেই শেষ নয়। জেমিনি ব্যবসার উপযুক্ত নতুন ধরনের ছবিও বানিয়ে দেবে।

[আরও পড়ুন: একদিনেই তিন কোটি পার! ভক্তদের অনুদানের ঢল রামমন্দিরের তহবিলে]

এর পাশাপাশি একটি বিতর্কিত চ্যাটবট ইন্টারফেসও থাকছে। যার সাহায্যে বিজ্ঞাপনদাতারা বিজ্ঞাপন সম্পর্কে তাঁদের মতামত যেমন দিতে পারবেন তেমনই করতে পারবেন সেই সংক্রান্ত প্রশ্নও। এমাসেই লঞ্চ হয়েছে গুগল জেমিনি।

[আরও পড়ুন: বিহারের রাজনীতিতে নতুন ‘নাটক’! লালুদের ছেড়ে বিজেপির হাত ধরবেন নীতীশ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement