shono
Advertisement

ভালোবাসার রসায়ন! প্রেমদিবসে অভিনব সেলিব্রেশন গুগল ডুডলের

আপনি ডুব দিয়েছেন প্রেমের এই কেমিট্রিতে?
Posted: 11:34 AM Feb 14, 2024Updated: 01:04 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভালোবাসায় রসায়নই তো আসল! প্রেম-অভিসারে কেমিস্ট্রি না থাকলে ভালোবাসা জমবে কীভাবে? প্রেমদিবসে তাই সেই কেমিস্ট্রি বিষয়টিকেই বেছে নিল গুগল। ভ্যালেন্টাইনস ডে-তে তাদের ডুডলে উদযাপিত ভালোবাসার রসায়ন!

Advertisement

ভাবছেন তো, ব্যাপারটা ঠিক কী? তাহলে খোলসা করে বলা যাক। স্বাধীনতা দিবস থেকে নারীদিবস, বড়দিন থেকে দুর্গাপুজো, যে কোনও উৎসব কিংবা বিশেষ দিনেই সেজে ওঠে গুগলের ডুডল (Google Doogle)। প্রেমদিবসেও তার ব্যতিক্রম হয়নি। ভালোবাসার দিনে ফুল, কার্ড, চকোলেট কিংবা প্রেমভরা মেসেজের কনসেপ্ট থেকে বেরিয়ে এসে একেবারে অন্যরকম ভাবে ভালোবাসাকে সেলিব্রেট করছে গুগল। যেখানে রয়েছে ‘বিজ্ঞানের টুইস্ট।’

[আরও পড়ুন: ‘আমার হাতে তোমার হাত…’, প্রেমদিবসে শোভনকে জড়িয়ে আদুরে পোস্ট বৈশাখীর]

এদিন জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনের পেজ খুললেই দেখতে পাবেন, ডুডলে একটি খেলার অপশন এসেছে। যেখানে ক্লিক করলে আপনি কুইজেও যোগ দিতে পারেন কিংবা কেমিক্যাল এলিমেন্ট নিয়ে ঘাঁটাঘাঁটি করতে পারেন। কুইজ সেকশনটিতে ক্লিক করলে আপনার ব্যক্তিগত পছন্দ-অপছন্দের কিছু প্রশ্ন করা হবে। তার পরই জানিয়ে দেবে, আপনার সঙ্গে কার সখ্য। না, এক্ষেত্রে কোনও ব্যক্তি বিশেষ নয়, হাইড্রোজেন, সোডিয়াম, নাইট্রোজেনের মতো গ্য়াসকে সঙ্গী হিসেবে পাবেন। 

এই মজার ডুডলে অংশ নিলেই বুঝবেন যে তা অনেকটা অনলাইন ডেটিং সাইটের মতো। গোলাপি রংয়ের লেআউটে রয়েছে প্রেমের ছোঁয়াও। আজকের দিনে যদি বাড়িতে বসে নিজের সঙ্গেই ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেশনের চিন্তাভাবনা থাকে, তাহলে গুগল ডুডল কিন্তু আপনার আদর্শ সঙ্গী হতে পারে।

[আরও পড়ুন: ১০০ দিনের কাজের বকেয়া মিটিয়েই পাঞ্জাব সফরে মুখ্যমন্ত্রী, পুজো দেবেন স্বর্ণমন্দিরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement