shono
Advertisement

সঙ্গমে মজা পাচ্ছেন না? যৌন আসনেই মিলবে সমাধান, ট্রাই করুন

এতে আবার যৌনতা সংক্রান্ত সমস্যাও দূর হতে পারে।
Posted: 04:32 PM Jun 21, 2023Updated: 04:33 PM Jun 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগবলেই পেতে পারেন চরম সুখ। শরীর পাবে সুখ, মন পাবে শান্তি। এমন কিছু আসন রয়েছে যাতে শরীরের যৌন ক্ষমতা বাড়তে পারে। আবার যৌনতা সংক্রান্ত সমস্যাও দূর হতে পারে। আন্তর্জাতিক যোগ দিবসে (International Yoga Day) এমনই যৌন আসন নিয়েই আলোচনা করা যাক।

Advertisement

ভূজঙ্গাসন – উলটো হয়ে শুয়ে পড়ুন। তারপর দুই হাতের তালুতে ভর দিয়ে কোমর থেকে পা পর্যন্ত মাটিতে রেখে শরীরের বাকি অংশ ধীরে ধীরে উপরের দিকে তুলুন। মাথাটাকে উপরে তুলে সামান্য পিছনের দিকে হেলিয়ে দিন। এই আসনের মাধ্যমে স্ট্রেস কমে। আবার যাঁদের লিঙ্গ শিথিলতার সমস্যা রয়েছে তাঁদের ক্ষেত্রেও এই আসন উপকারী।

নৌকাসন – সোজা হয়ে শুয়ে পড়ুন। এবার সোজা রেখে পা দু’টি উপরের দিকে ধীরে ধীরে তুলুন। একই দিয়ে দু’টি হাত তুলে নৌকার মতো আকৃতি করুন। এতেও স্ট্রেস কমে। যাতে মন শান্ত থাকে। আর শরীর থাকে সতেজ।

[আরও পড়ুন: এবার অ্যাপ থেকেই সরাসরি ডাউনলোড করা যাবে রিলস, নয়া ফিচার আনছে ইনস্টাগ্রাম]

অশ্বিণী মুদ্রা – চোখ বন্ধ করে পদ্মাসনে বসুন। অনেকটা নিশ্বাস নিয়ে মুখ নিচু করুন। যাতে আপনার চিবুক শরীর স্পর্শ করে। এবার দম বন্ধ করে ১০ বার পায়ুদ্বার সংকুচিত-প্রসারিত করুন। এতে বীর্যপাতের সমস্যায় উপকার পাওয়া যায়।

হস্তপদ্মাসন – হাঁটু সোজা রেখে মাথা নিচু করে শরীরটাকে পায়ের সঙ্গে লাগিয়ে দিন। পেট ও বুক উরুর সাথে লেগে থাকবে। শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রেখে ১০ থেকে ২০ সেকেন্ড এভাবে থাকার চেষ্টা করুন। এতে তলপেটের জোর বাড়ে। যা যৌনমিলনের জন্য উপকারী।

হলাসন – চিৎ হয়ে শুয়ে পড়ুন। এবার দুই হাত দু’পাশে মাটির সঙ্গে লাগিয়ে রেখে শরীর শূন্যে তুলে দিন। পায়ের আঙুল মাথার উপরে ১৮০ ডিগ্রি পর্যন্ত নিয়ে গিয়ে মেঝেতে লাগিয়ে দিন। এতে যৌন মিলনের ক্ষমতা নাকি বেড়ে যায়।

[আরও পড়ুন: কীভাবে হল যোগের বিশ্বায়ন? কেন অ‌্যালোপ‌্যাথির চিকিৎসকরাও এর জাদুতে মুগ্ধ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement