shono
Advertisement

বিশ্বসুন্দরীর মঞ্চে সেরার দৌড়ে কলকাতার কন্যা বিদিশা, কীভাবে হল স্বপ্নপূরণ?

নেদারল্যান্ডস থেকে সংবাদ প্রতিদিন ডিজিটালকে জানালেন স্বপ্নপূরণের কথা।
Posted: 07:22 PM Mar 25, 2024Updated: 07:43 PM Mar 25, 2024

আকাশ মিশ্র: স্বপ্ন দেখলেই হয় না। স্বপ্নকে সত্যি করতে হয়। আর যেদিন স্বপ্ন সত্যি হয়, সেদিনটা যেন গোটা জীবনের সম্পদ। হয়তো কলকাতার মধ্যবিত্ত পরিবারের মেয়েটি স্বপ্নটা দেখেছিলেন, তাই আজকে উড়ান ভরেছেন। নেদারল্যান্ডসে নিজের পরিচিতি বানিয়েছেন। আর এবার তো বিশ্বজয়ের পালা!

Advertisement

বিদিশা বন্দ্যোপাধ্যায়। একেবারে মাছেভাতে বাঙালি। কলকাতার কন্যা। পড়াশুনো ও চাকরির শুরু কলকাতাতেই। মনে মনে ইচ্ছে ছিল মডেল হওয়ার। গ্ল্যামার জগতে পা রাখার। কলকাতায় থাকতে টুকটাক মডেলিংও করেছেন। তবে ইচ্ছে ছিল টলিউডের পর্দায় নিজেকে নিয়ে আসার। তার পরই কাহানিতে টুইস্ট। চাকরি সূত্রে বিদিশা পাড়ি দিলেন নেদারল্যান্ডসে। সেখানেই আলাপ তাঁর ডাচ প্রেমিক জেফরি-র সঙ্গে। বন্ধুত্ব থেকে প্রেম। প্রেম থেকে বিয়ে। বিদেশের মাটিতে নতুন জীবন শুরু করলেও, গ্ল্যামার জগতের স্বপ্নটা ভোলেননি বিদিশা। সেই সময়ই বিদিশার কাছে আসে সুবর্ণ সুযোগ। বিদিশা অংশ নেন Mrs. India Worldwide 2024 সিজন ১৩-এ। প্রায় ২৫ হাজার প্রতিযোগীর মধ্যে ফাইনালে উঠে এলেন কলকাতার কন্যা বিদিশা। স্বাভাবিকভাবেই খুব বড় সুযোগ।

[আরও পডু়ন: ভারী তুষারপাত দার্জিলিংয়ের সান্দাকফু ও উত্তর-পূর্ব সিকিমে, বিপর্যস্ত যোগাযোগ ব্যবস্থা]

স্বামীর সঙ্গে বিদিশা।

নেদারল্যান্ডস থেকে সংবাদ প্রতিদিন ডিজিটালকে এসব বলার সময়, গলায় তাঁর উচ্ছ্বাসের সুর। বিদিশা জানান, ”সত্যিই স্বপ্নপূরণ। আসলে বহুবছর ধরে গ্ল্যামার দুনিয়ায় পা রাখার ইচ্ছে ছিল। সেই জন্য মডেলিংও করেছি বহুদিন ধরে। ইচ্ছে ছিল টলিউডের ছবিতে কাজ করার। কিন্তু নেদারল্যান্ডসে থেকে এটা সম্ভব নয়। তাই এই বিউটি কনটেস্টে অংশ নিলাম। যখন ফাইনাল তালিকায় জায়গায় পেলাম, সত্যি দারুণ লেগেছিল। মনে হয়েছিল, স্বপ্নের অনেক কাছাকাছি। এখন আমার পাখির চোখ শুধু সেরার মুকুটেই।” 

বিদিশার কথায়, জীবনে বড় কিছু করার জন্য, প্রথমেই দরকার একটা পরিচিতি। এই বিশ্বসুন্দরীর খেতাবই তাঁকে এই পরিচিতি দেবে বলে মনে করেন বিদিশা। আর তার পরেই সমাজের জন্য, মানুষের জন্য নতুন কিছু করতে চান তিনি। তাঁর এই কাজে বাঙালিয়ানা থাকবে একশো শতাংশ। সেকথাও বিদিশা জানিয়েছেন। 

নেদারল্যান্ডসে থাকলেও, আদ্যপান্ত বাঙালি বিদিশা। এমনকী, তাঁর স্বামীকে প্রায় বাঙালি বানিয়ে ফেলেছেন। পুজো হোক বা দোল। বিদিশা যেমন সেজে ওঠেন শাড়িতে, তেমনই বিদিশার বিদেশি স্বামী সেজে ওঠেন পাঞ্জাবি, পাজামায়। বিদিশার কথায়, ”আমার স্বপ্নপূরণে আমি একা নই, সঙ্গী আমার স্বামী। আমাকে খুব সাপোর্ট করে। এটা খুব বড় পাওয়া।”

বিশ্বের দরবারে বাংলাকে নতুন পরিচিতি দিতে চান বিদিশা। বিদেশের মাটিতে কাজ করতে চান বাঙালি ও বাঙালি সংস্কৃতি নিয়ে। এমনকী, সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে সেই বাঙালিয়ানাকেই তুলে ধরতে চান কলকাতার কন্যা বিদিশা। এখন শুধু অপেক্ষা মে মাসের। কারণ, মে মাসেই দুবাইয়ে অনুষ্ঠিত হবে Mrs. India Worldwide 2024। তবে শুধু এই সুন্দরী প্রতিযোগিতাই নয়, প্যারিস ফ্যাশন উইকের মঞ্চেও দেখা যাবে কলকাতার এই কন্যাকে। 

[আরও পড়ুন: ‘নতুনদের সঙ্গে দেখা করার জন্য টাকা নেব’, ‘ঘটিয়া’ বিতর্কের পর ফের বিস্ফোরক অনুরাগ কাশ্যপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement