Kolkata Street Food: পুজোর মরসুমে শহরে নয়া স্ট্রিট ফুড, চেখে দেখুন ‘পপ আপ’রোল

08:40 PM Sep 25, 2021 |
Advertisement

পারমিতা পাল: শহরে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুমে। আর এই উৎসবের মরসুম মানেই কলকাতাবাসীর (Kolkata) পেটপুজো। আফগানি খানা থেকে তিব্বতি স্যুপ, সব পদের স্বাদ নিতে তৈরি শহরবাসী। এবার তাঁদের সেই রসনাতৃপ্তি করতে শহরে হাজির ‘পপ আপ’ রোল (Pop Up Roll)। তাও একবারে পকেট ফ্রেন্ডলি দামে। কী এই বিশেষ ধরনের রেল?

Advertisement

বিশ্বজুড়ে থাবা বসিয়েছে মহামারী। এমন আবহে ছোঁয়াছুঁয়ি নিয়ে বেজায় আপত্তি আমজনতার। আর তাই স্ট্রিট ফুডের (Kolkata Street Food) রসনাতৃপ্তিতে একটু যেন ভাঁটাই পড়েছে। এমন আবহে যদি হাতে না ধরে তৈরি করে ফেলা যায় ডিমে মোড়া চিকেন কিংবা পনির রোল, তাহলে কেমন হয়? ভাবছেন তো সোনার পাথরবাটি? একেবারেই নয়, দমদমের মল রোডের মুখে ‘ডিমওয়ালা’-তে মিলছে নতুন ধরনের এই রোল।

[আরও পড়ুন: লং ড্রাইভে বেরিয়ে গাড়িতেই উদ্দাম যৌনতা! পাহাড় থেকে নিচে পড়ে গেলেন দম্পতি]

Advertising
Advertising

‘পপ আপ’ রোল তৈরি করতে বিদেশ থেকে এসেছে মেশিন। যেখানে ডিম ফাটিয়ে দিয়ে দিলেই তৈরি হয়ে যাবে রোল। তার আগে অবশ্য চিকেন না পনির সসেজ ভেজে নেওয়া হচ্ছে তেলে। এর পর স্টিকে সসেজ ঢুকিয়ে দেওয়া হচ্ছে মেশিনে। মিনিট দুয়েকের মধ্যে পাতে চলে আসবে গরম গরম ‘পপ আপ’ রোল। চাইলে মিলতে পারে মেয়োনিজ কিংবা সস। শুধু রোল কেন, ডিমওয়ালাতে মিলছে ডিমের স্যান্ডউইচ, বার্গার। হাতে বানানো নিরামিষ পুডিং-ও ওদের বিশেষত্ব। বাচ্চাদের জন্য রয়েছে হাতে বানানো রঙিন জেলিও। তবে সবকিছুর দামই একেবারে পকেট ফ্রেন্ডলি।

এ প্রসঙ্গে ‘ডিমওয়ালা’র অন্যতম কর্ণধার মধুপর্ণা বন্দ্যোপাধ্যায় জানান, “রান্নাবান্না আমার শখ। বহুদিন ধরেই এটা নিয়ে নতুন কিছু করব ভাবছিলাম। তখন আমার ভাই ইন্দোনেশিয়ার বিশেষ মেশিনের খোঁজ দেয়। যেখানে মিনিটে তৈরি হয়ে যাচ্ছে পপ আপ রোল।” তাঁর কথায়, সকলে মাছ, মাংস নিয়ে নিত্যনতুন পরীক্ষা-নিরীক্ষা চালান। আমাদের ভাবনা ছিল ডিম নিয়ে কিছু করি। সেখান থেকেই এই ডিমে মোড়া পপ আপ রোলের উৎপত্তি। ডিমওয়ালাতে শুধুমাত্র পপ আপ রোল-ই নয়, মিলছে পুষ্টি গুণে ঠাসা কোয়েলের ডিমও। চাইলে সেখান থেকে কিনে বাড়িও নিয়ে যেতে পারবেন এই ডিমও।

[আরও পড়ুন: লঙ্কার রসগোল্লা! পুজোর আগে চমক দিল কালনা]

তাহলে আর দেরি কেন, পুজোর মরসুমে একবার ঢুঁ মেরে আসুন এই দোকানে। আর স্বাদ নিন শহরের একেবারে নতুন ধরনের রোলের।

দেখুন ভিডিও:

This browser does not support the video element.

Advertisement
Next