shono
Advertisement

Breaking News

Dooars

পর্যটকদের জন্য দারুণ খবর! চালু একদিনের ‘ডুয়ার্স দর্শন’ প্যাকেজ

জানেন খরচ কত?
Published By: Tiyasha SarkarPosted: 04:53 PM Oct 06, 2024Updated: 04:53 PM Oct 06, 2024

রাজ কুমার, আলিপুরদুয়ার: ডুয়ার্সের পর্যটন মুকুটে নতুন পালক! মাদারিহাট থেকে চালু হল একদিনের প্যাকেজ টুর ‘ডুয়ার্স দর্শন’। সৌজন্যে জেলা পর্যটন দপ্তর। পাহাড়, জঙ্গল চা-বাগান ঘোরাতে ছুটবে পর্যটক বোঝাই বাস। খরচও সাধ্যের মধ্যে।

Advertisement

রবিবার মাদারিহাট টুরিস্ট লজ থেকে এই পর্যটনের প্যাকেজ চালু হল। বাসে করে পর্যটকরা মাদারিহাট থেকে ভুটানের ফুন্টশোলিং হয়ে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ডিমা ভিউ পয়েন্ট, রাজাভাতখাওয়া মিউজিয়াম, জয়ন্তী রিভার ভিউ, মাঝেরডাবরি চা-বাগান ও সিকিয়াঝোরা পার্ক ঘুরে ফের মাদারিহাটে ফিরবেন। একদিনের এই প্যাকেজ টুরে পর্যটকদের মাথা পিছু খরচ হবে এক হাজার টাকারও কম। এই টাকায় দুপুরের খাবারও দেওয়া হবে। পুজোর আগেই এই একদিনের প্যাকেজ টুর চালু হওয়ায় পর্যটন ব্যবসায়ীরা খুব খুশি। এই প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেন আলিপুরদুয়ারের জেলাশাসক আর বিমলা।

জেলাশাসক বলেন, “জেলার বিভিন্ন পর্যটন এলাকার প্রচার ও প্রসারের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। গাড়ি ভাড়ার কারণে অনেক পর্যটক আমাদের জেলার পর্যটন স্থানগুলো ঘুরতে পারেন না। সেই কারণে আমরা এই ব্যবস্থা চালু করেছি। একটি বেসকারি সংস্থা এই টুর চালাবে। কিন্তু সরকারি সব নিয়মকানুন মেনে এই টুর চালানো হবে।’’ জানা গিয়েছে, রবিবার থেকেই ১৬ সিটের দুটো এসি বাস এই প্যাকেজ টুরে চালানো হচ্ছে। এই প্যাকেজ টুরের কর্ণধার সঞ্জয় দাস বলেন, “আমরা শুরু করছি। ফলে অনেক কিছুই এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। জেলা প্রশাসনিক কর্তাদের সঙ্গে আমাদের বৈঠক চলছে। বৈঠকে সবকিছু চূড়ান্ত হবে। অনলাইনে বুকিং করেও পর্যটকরা এই প্যাকেজ টুরের সুবিধা নিতে পারবেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডুয়ার্সের পর্যটন মুকুটে নতুন পালক! মাদারিহাট থেকে চালু হল একদিনের প্যাকেজ টুর ‘ডুয়ার্স দর্শন’। সৌজন্যে জেলা পর্যটন দপ্তর।
  • পাহাড়, জঙ্গল চা-বাগান ঘোরাতে ছুটবে পর্যটক বোঝাই বাস। খরচও সাধ্যের মধ্যে।
Advertisement