shono
Advertisement
Partha Bhowmick

লক্ষ্য নারী সুরক্ষা! ‘সরাসরি সাংসদ’ অ্যাপ আনছেন পার্থ ভৌমিক

কীভাবে কাজ করবে এই অ্যাপ?
Published By: Tiyasha SarkarPosted: 08:47 AM Aug 30, 2024Updated: 09:23 AM Aug 30, 2024

অর্ণব দাস, বারাকপুর: সাংসদ নির্বাচিত হয়েছেন তিনমাস হল। তার মধ্যে মাসখানেক ধরে আর জি কর কাণ্ডে উত্তাল রাজ‌্য-রাজনীতি। এই পরিস্থিতিতে সাংসদ নির্বাচিত হওয়ার পর নিজের সংসদ এলাকায় পার্থ ভৌমিকের প্রথম প্রশাসনিক বৈঠকের মূল অ‌্যাজেন্ডাই ছিল মহিলাদের সুরক্ষা। এদিন বৈঠক শেষে নারী সুরক্ষায় তৈরি একটি নয়া অ্যাপের ঘোষণা করলেন পার্থ ভৌমিক।

Advertisement

বৃহস্পতিবার বারাকপুর প্রশাসনিক ভবনে সাংসদের উদ্যোগে আয়োজিত প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক, জেলা পরিষদের সভাপতি, বারাকপুরের পুলিশ কমিশনার মহকুমাশাসক, একাধিক বিধায়ক, পুরসভার চেয়ারম্যান, পঞ্চায়েতের সভাপতি-সহ প্রশাসনিক আধিকারিক এবং সর্বস্তরের জনপ্রতিনিধিরা। সেই বৈঠক শেষেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ‘সরাসরি সাংসদ’ অ্যাপ লঞ্চ করেন বারাকপুরের সাংসদ। বলেন, ‘‘এই অ্যাপে মানুষ তাঁদের কথা জানাতে পারবেন। নাগরিক পরিষেবা, রাজ্য সরকারের প্রকল্পের সুবিধা সংক্রান্ত মন্তব্য করতে পারবেন।’’ এর পরই নারী সুরক্ষার কথায় মাথায় রেখে সরাসরি সাংসদ অ্যাপে ‘প‍্যানিক বোতাম’ সংযোজনের কথাও ঘোষণা করেন তিনি। তাঁর কথায়, ‘‘এই অ্যাপেই একটি প‍্যানিক বোতাম থাকবে। সংসদীয় এলাকার কোনও মহিলা অসুবিধায় পড়লে, ওই প‍্যানিক বোতাম টিপলে সংশ্লিষ্ট থানায় লোকেশন সমেত মেসেজ পৌঁছে যাবে। পুলিশ তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে পারবে। একমাসের মধ্যেই এটা করা হবে।’’

[আরও পডুন: গলায় গেরুয়া, মারমুখী মেজাজ! নবান্ন অভিযানে অশান্তির অভিযোগে গ্রেপ্তার তরুণী]

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের অনুসরণ করেই তিনি এই উন্নয়ন নিয়ে পর্যালোচনা বৈঠক করেছেন বলেও এদিন জানান পার্থ। জানা গিয়েছে, সাংসদ হিসাবে শপথ নেওয়ার পর বিধায়ক, পুরসভার চেয়ারম্যান, পঞ্চায়েতের সভাপতিদের থেকে নিজ নিজ এলাকায় কী উন্নয়নমূলক কাজ করতে চান তা জানতে চেয়েছিলেন বারাকপুরের সাংসদ। জনপ্রতিনিধিরা সেই তালিকা দিলে, একত্রিত করে কাজের তালিকা লিপিবদ্ধ করা হয়। পার্থ ভৌমিক জানিয়েছেন, সীমিত ক্ষমতার মধ্যে এই কাজে কী কী করা সম্ভব তা জেলাশাসকের নেতৃত্বে আলোচনা হয়েছে।

[আরও পড়ুন: ব্যর্থ পুনর্বাসনের চেষ্টা! আর জি করের ‘ভিলেন’ অরুণাভকে ঘরবন্দি করলেন মালদহ মেডিক্যালের জুনিয়ররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাংসদ নির্বাচিত হয়েছেন তিন মাস হল। তার মধ্যে মাসখানেক ধরে আর জি কর কাণ্ডে উত্তাল রাজ‌্য-রাজনীতি।
  • এই পরিস্থিতিতে সাংসদ নির্বাচিত হওয়ার পর নিজের সংসদ এলাকায় পার্থ ভৌমিকের প্রথম প্রশাসনিক বৈঠকের মূল অ‌্যাজেন্ডাই ছিল মহিলাদের সুরক্ষা।
  • এদিন বৈঠক শেষে নারী সুরক্ষায় তৈরি একটি নয়া অ্যাপের ঘোষণা করলেন পার্থ ভৌমিক।
Advertisement