shono
Advertisement

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবা নিয়ে বড়সড় সিদ্ধান্ত রিজার্ভ ব্যাঙ্কের

গ্রাহকদের স্বার্থে নয়া সিদ্ধান্ত রিজার্ভ ব্যাঙ্কের।
Posted: 09:37 PM Feb 16, 2024Updated: 09:38 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটিএম (Paytm) পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবা আরও কয়েকদিন বাড়ানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)।

Advertisement

শুক্রবার রিজার্ভ ব্যাঙ্কের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, আগামী ১৫ মার্চ পর্যন্ত পেমেন্ট ব্যাঙ্কের পরিষেবা পাওয়া যাবে। তার পর থেকে যাবতীয় লেনদেন বন্ধ হয়ে যাবে। সঙ্গে এও স্পষ্ট করে দেওয়া হয় যে পেমেন্টস ব্যাঙ্ক থেকে যাতে গ্রাহকরা নিজেদের যাবতীয় আমানত নিরাপদে তুলতে পারেন, তার ব্যবস্থা করতে হবে পেটিএমকেই। এই ই-ওয়ালেটে লেনদেনের সময়সীমা এর আগে বেঁধে দেওয়া হয়েছিল ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এবার গ্রাহকদের স্বার্থে সেই সময়সীমা বাড়ানো হল।

[আরও পড়ুন: অসুস্থ সুকান্তকে দেখতে হাসপাতালে সৌরভ, রাজনৈতিক মহলে তুঙ্গে জল্পনা!]

এদিন আরবিআই আরও জানায়, ২৯ ফেব্রুয়ারি ছিল শেষদিন। ১৫ মার্চের পর থেকে কোনও টপ আপ, ওয়ালেট, ফ্যাসট্যাগ, ন্যাশনাল কমন মবিলিটি কার্ডের মতো পরিষেবা আর গ্রহণ করা হবে না পেটিএমে।

উল্লেখ্য, পেটিএমের বিরুদ্ধে চিনের কাছে গ্রাহকদের তথ্য পাচারের অভিযোগ উঠেছিল। একটি চিনা সংস্থা পরোক্ষভাবে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যুক্ত। আর সেই কারণেই ভারতীয় গ্রাহকদের তথ্য নাকি পাচার করা হচ্ছে সে দেশে। যা রিজার্ভ ব্যাঙ্কের গাইডলাইনের বিরুদ্ধে। যার পরই ২৯ ফেব্রুয়ারি থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করা হয়। পরিস্থিতি সামাল দিলে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে দেখাও করেন পেটিএম কর্ণধার। তবে তাতেও বিশেষ লাভ হয়নি। এবার রিজার্ভ ব্যাঙ্ক জানিয়ে দিল ১৫ মার্চের পর আর পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবা পাওয়া যাবে না।

[আরও পড়ুন: রাজ্যসভার মনোনয়নে সম্পত্তির পরিমাণ ঘোষণা সোনিয়ার, তথ্যে গরমিলের অভিযোগ বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement