shono
Advertisement

তরুণদের বিচ্ছেদের জ্বালা ভোলাবে নিউজিল্যান্ড সরকার, নয়া প্রকল্পে বরাদ্দ বিপুল অর্থ

নতুন প্রকল্পের নাম দেওয়া হয়েছে 'লাভ বেটার'।
Posted: 08:50 PM Mar 24, 2023Updated: 08:50 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এ ব্যথা কী যে ব্যথা বোঝে কী আনজনে…সজনী আমি বুঝি মরেছি মনে মনে…’— প্রেমে আছে উষ্ণতা আর বিচ্ছেদে জ্বালা। এ জ্বালা অনেকেই সহ্য করতে পারেন না। বিশেষ করে তরুণ প্রজন্ম। জীবনের সমস্ত কিছু যেন তাঁদের কাছে সে সময় অর্থহীন মনে হয়। এমন তরুণদের জীবনের প্রতি বিশ্বাস ফিরিয়ে দিতে নয়া উদ্যোগ নিল নিউজিল্যান্ড সরকার। আর তার জন্য খরচ করা হবে ৪ মিলিয়ন ডলার।

Advertisement

ছবি: প্রতীকী

নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে এই নতুন প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘লাভ বেটার’। প্রকল্পের জন্য যে পরিমাণ অর্থ খরচ করা হচ্ছে ভারতীয় মু্দ্রায় তা প্রায় ৩৩ কোটি টাকার কাছাকাছি। কী করা হবে এই প্রকল্পে? ব্রেকআপের পর যে সমস্ত তরুণ অবসাদে ভুগতে শুরু করেন এবং নতুন সম্পর্কের প্রতি বিশ্বাস হারান তাঁদের সাহায্য করা হবে।

[আরও পড়ুন: ৯২ বছর বয়সে পঞ্চমবার বিয়ে মিডিয়া টাইকুনের, পাত্রী কে জানেন?]

আপাতত তিন বছরের জন্য প্রকল্পটি করা হচ্ছে, আর তাতে নানা ধরনের টাস্ক থাকবে। এই সমস্ত টাস্কের মাধ্যমেই তরুণ প্রজন্মকে সাহস জোগানো হবে। তাঁদের এটা বোঝানোর চেষ্টা করা হবে যে, একটা সম্পর্ক শেষ হওয়া মানেই গোটা জীবনটা অর্থহীন হয়ে যাওয়া নয়।

ছবি: প্রতীকী

নিউজিল্যান্ডের সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান মন্ত্রী প্রিয়াঙ্কা রাধাকৃষ্ণ জানান, এর আগে ১২০০-রও বেশি যুবক-যুবতী ফোন করে জানিয়েছেন ব্রেকআপের পর তাঁরা মানসিকভাবে ভেঙে পড়েছেন এবং এর জন্য সাহায্য চান। এমন মানুষদের কথা ভেবেই নতুন এই প্রকল্প। কারণ তরুণ প্রজন্মের প্রতি অত্যন্ত যত্নশীল নিউজিল্যান্ড সরকার।

[আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে সুখী দেশ ফিনল্য়ান্ড, তালিকার শেষের দিকে ভারতের নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement