shono
Advertisement

মতানৈক্যের জের! Zee-এর সঙ্গে ১ হাজার কোটি ডলারের চুক্তি বাতিল সোনির!

মনে করা হয়েছিল, এই চুক্তি বাস্তবায়িত হলে বিনোদনের দুনিয়ায় অর্থের জোয়ার আসবে।
Posted: 06:33 PM Jan 22, 2024Updated: 06:33 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইসের সঙ্গে গাঁটছড়া বাঁধছে না সোনি গ্রুপ। জানা গিয়েছে, সোমবার চিঠি দিয়ে জি’কে একথা জানিয়ে দিল সোনি। ফলে ১ হাজার কোটি ডলার চুক্তির মাধ্যমে যে সংযুক্তিকরণের পরিকল্পনা ছিল, তাতে আপাতত ইতি। মনে করা হয়েছিল, এই চুক্তি বাস্তবায়িত হলে বিনোদনের দুনিয়ায় অর্থের জোয়ার আসবে। কিন্তু দুই সংস্থার মতানৈক্যের জেরে সেই চুক্তি দিনের আলো দেখল না।

Advertisement

গত শুক্রবার সংযুক্তিকরণ নিয়ে দুই সংস্থার আধিকারিকরা বৈঠকে বসেছিলেন। আর তার দুদিন পরই এল চুক্তি বাতিলের এই খবর। কারা পরিচালন সমিতিতে থাকবেন, তা নিয়ে মতানৈক্যের জেরেই এই সিদ্ধান্ত নিয়েছে সোনি বলে জানা গিয়েছে। পাশাপাশি সোনির দাবি, সংযুক্তিকরণের জন্য যা যা শর্ত দেওয়া হয়েছিল, তাতে রাজি হয়নি জি।

[আরও পড়ুন: ‘ধর্মের চশমা খুলে দেখুন…’, আজান শুনে পার্কসার্কাসের সভায় বক্তব্য থামালেন অভিষেক]

প্রসঙ্গত, প্রায় বছর দুয়েক আগেই ঘোষণা করা হয়েছিল যে এক হতে চলেছে সোনি ও জি। কিন্তু সংযুক্তিকরণের পর নতুন কোম্পানির অধিকর্তা কে হবেন, তা নিয়ে দুই কোম্পানির মধ্যে মতানৈক্য হয়। জিয়ের তরফে সিইও পুণীত গোয়েঙ্কার নাম প্রস্তাব করা হয়। তাতে রাজি হয়নি সোনি। কারণ, পুণীতের বিরুদ্ধে বর্তমানে তদন্ত চালাচ্ছে সেবি (সিকিউরিটিজ় অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া)। সোনি সাফ জানিয়ে দেয়, তাদের ভারতীয় শাখার সিইও এনপি সিংকে নতুন কোম্পানির শীর্ষপদে রাখতে হবে। কিন্তু বিষয়টি নিয়ে যৌথভাবে চূড়ান্তে সিদ্ধান্তে পৌঁছতে না পারার কারণেই শেষমেশ চুক্তি বাতিল করে সোনি।

মনে করা হচ্ছিল, এই দুই বিনোদন সংস্থা যদি হাতে হাত মেলায়, তাহলে আমাজন, নেটফ্লিক্সের মতো কোম্পানিকে রীতিমতো চাপে ফেলে দিতে পারবে তারা। কিন্তু আপাতত সেই আশা বিশ বাঁও জলে। তবে এখনও পর্যন্ত সোনি কিংবা জিয়ের পক্ষ থেকে চুক্তি বাতিল নিয়ে সরকারি ভআবে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

[আরও পড়ুন: রামমন্দিরের পর কী? অযোধ্যা থেকে ‘ভবিষ্যৎ ভারতের’ কোন ছবি আঁকলেন মোদি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement