Advertisement

প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্লে স্টোরে FAU-G, প্রথম পর্বের ভিডিও পোস্ট করলেন অক্ষয়

02:08 PM Jan 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ থেকে PUBG বিদায় নেওয়ার পর থেকে শুরু হয়েছিল প্রতীক্ষা। কবে বিকল্প হিসেবে যাত্রা শুরু হবে দেশীয় গেম FAU-G-র। কবে ফের যুদ্ধক্ষেত্রে নেমে শত্রু বিনাশ করা যাবে। সাধারণতন্ত্র দিবসে সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। এসে গেল FAU-G। যার প্রথম পর্বের ভিডিও পোস্ট করলেন খোদ অক্ষয় কুমার।

Advertisement

গত জুনে ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল গালওয়ান উপত্যকা। শহিদ হয়েছিলেন ভারতের ২০ জন জওয়ান। পালটা দেয় ভারতও। তারপরই দুই দেশের মধ্যে বাড়তে থাকে তিক্ততা। চিনকে ভাতে মারতে চিনা অ্যাপ নিষিদ্ধ করা শুরু করে দেয় মোদি সরকার। ধীরে ধীরে সে সংখ্যা ২০০ ছাড়ায়। তারই মধ্যে ছিল PUBG-ও। কিন্তু জনপ্রিয় এই গেম বিদায় নেওয়ায় মন খারাপ হয়ে যায় যুবপ্রজন্মের। আর সেই সময় অর্থাৎ সেপ্টেম্বর মাস নাগাদই PUBG প্রেমীদের সুখবরটি দেন অক্ষয় কুমার। জানান, শীঘ্রই এই গেমের আদলেই আসছে দেশীয় গেম FAUG। তবে এর ইউএসপি হল দেশপ্রেম।

[আরও পড়ুন: ৭২ তম সাধারণতন্ত্র দিবস উদযাপন Google-এর, ডুডলে ভেসে উঠল বৈচিত্রের মধ্যে ঐক্য]

লাদাখের গালওয়ানে ভারতীয় সেনাদের বীরত্ব প্রদর্শন করেই যে যাত্রা শুরু করবে এই অনলাইন গেমটি, সে তথ্যও আগেই দেওয়া হয়েছিল। এবার সেই পর্বের ভিডিওই ইনস্টাগ্রামে পোস্ট করলেন বলিউডের খিলাড়ি কুমার। যেখানে দেখানো হয়েছে, কীভাবে কনকনে ঠান্ডায় রাতের অন্ধকারে চিনা সেনার বিরুদ্ধে লড়ছেন ভারতীয় জওয়ানরা। দেশাত্মবোধ উসকে দিয়ে অক্ষয় লেখেন, “নিজের দেশের জন্য লড়ো। পতাকাকে অক্ষুণ্ণ রাখো। দেশের সবচেয়ে আকর্ষণী গেমের হাত ধরে নিজেদের মিশনের দিকে এগিয়ে যাও।” মঙ্গলবার থেকেই এই মিশনে শামিল হওয়া যাবে। পোস্টের মধ্যেই গেমটি ডাউনলোড করার লিঙ্কটিও দিয়েছেন অক্ষয়।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

অল্প সময়ের মধ্যেই যে ডাউনলোড করার ক্ষেত্রে নজির গড়বে বেঙ্গালুরুর nCore Games টেক কোম্পানির তৈরি এই গেমটি, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ ইতিমধ্যেই ৫০ লক্ষেরও বেশি ইউজার গেমটি খেলার জন্য রেজিস্টার করে রেখেছে। প্রি-রেজিস্টার্ড ইউজাররা এই লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন। আর যাঁরা করেননি তাঁরা আগে গুগল প্লে স্টোরে প্রি-রেজিস্ট্রেশন সারার পর খেলতে পারবেন FAUG।

[আরও পড়ুন: জবাবে সন্তুষ্ট নয় কেন্দ্র, চিরতরে বন্ধ হতে পারে TikTok-সহ ৫৯টি অ্যাপ]

Advertisement
Next